Vastu Tips:বেডরুমে এই রঙ ব্য়বহার করলে গৃহে লক্ষ্মীর বাস হয়, রইল কিছু বাস্তু টিপস

বেডরুমের দিকনির্দেশ অনুযায়ী রংও ব্যবহার করা হয়। বেডরুমের পশ্চিমমুখী দিকে নীল রঙ ব্যবহার করা উচিত। এতে আপনি সুবিধা পাবেন।

Vastu Tips:বেডরুমে এই রঙ ব্য়বহার করলে গৃহে লক্ষ্মীর বাস হয়, রইল কিছু বাস্তু টিপস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2022 | 9:40 PM

বাড়ির সমস্ত জিনিস যদি বাস্তুশাস্ত্র অনুসারে হয় তবে সুখ-সমৃদ্ধি বজায় থাকে। শয়নকক্ষ হল ঘরের এমন একটি অংশ যেখানে আপনি সারাদিনের ক্লান্তি দূর করে সন্ধ্যায় নির্জনতা এবং বিশ্রাম পান এবং আপনি শান্তিতে ঘুমাতে পারেন। বেডরুমের রং নির্বাচন সাবধানে করা উচিত, এটি আমাদের জীবনে একটি মহান প্রভাব আছে। গোলাপী, সবুজ, নীল এবং হলুদ বেডরুমের সেরা রং বলে মনে করা হয়। এই রংগুলির ব্যবহার অর্থনৈতিক অবস্থার উন্নতি করে এবং উন্নতির সুযোগ দেয়।

বেডরুমের দিকনির্দেশ অনুযায়ী রংও ব্যবহার করা হয়। বেডরুমের পশ্চিমমুখী দিকে নীল রঙ ব্যবহার করা উচিত। এতে আপনি সুবিধা পাবেন। অন্যদিকে, দক্ষিণে লাল এবং পূর্বে হলুদ রঙ করা উচিত, তবে একটি বাড়িতে অনেকগুলি বেডরুম থাকে, যা বাড়ির বিভিন্ন দিকে তৈরি করা হয়। নির্দেশ অনুসারে, যদি বাড়ির উত্তর দিকে একটি ঘর থাকে তবে দেওয়ালে সবুজ রঙ করা উচিত কারণ সবুজ রঙটি বুধের সাথে সম্পর্কিত, যা আপনাকে উপকার দেবে।

শিশু, মেয়ে এবং সদ্য বিবাহিত দম্পতিদের ঘরে হালকা সবুজ বা হাতির দাঁতের রঙ ব্যবহার করা উচিত, তবে মনে রাখবেন যে উত্তর-পূর্ব বা উত্তর দিকে অবস্থিত ঘরে কখনই লাল বা কমলা রঙ ব্যবহার করবেন না, কারণ এটি জলের স্থান। আর লাল হল আগুনের প্রতীক, তাই শোবার ঘরে লাল রং এড়িয়ে চলুন এবং হালকা রং ব্যবহার করুন।

আরও পড়ুনWedding Rituals: জন্মমাসে বিয়ে করা যায় না, এর আসল কারণগুলি নিশ্চয় জানা আছে?