Copa America 2021: করোনা ভীতির মধ্যেও কোপা লক্ষ্য মেসির

ক্লাব ফুটবলে একগুচ্ছ সাফল্য পেলেও দেশের হয়ে সেই সাফল্য নেই মেসির মুকুটে। এ বারের কোপা তাই মেসির কাছে অগ্নিপরীক্ষার সমান।

Copa America 2021: করোনা ভীতির মধ্যেও কোপা লক্ষ্য মেসির
ক্লাব ফুটবলে একগুচ্ছ সাফল্য পেলেও দেশের হয়ে সেই সাফল্য নেই মেসির মুকুটে। এ বারের কোপা তাই মেসির কাছে অগ্নিপরীক্ষার সমান।
Follow Us:
| Updated on: Jun 14, 2021 | 5:17 PM

জাতীয় দলের জার্সিতে ট্রফি অধরা লিওনেল মেসির (Lionel Messi)। সেই ট্রফির খরা কাটানোর লক্ষ্য নিয়ে আজ, সোমবার রাতে চিলির (Chile) মুখে নামছে আর্জেন্টিনা (Argentina)। এডু ভার্গাসের সঙ্গে দ্বৈরথ দিয়ে মেসিদের এ বারের কোপা (Copa America) অভিযান শুরু হবে। দেশের হয়ে প্রথম বার ট্রফি জেতার লক্ষ্য নিয়ে মাঠে নামার কথা বলছেন এলএম টেন। ক্লাব ফুটবলে একগুচ্ছ সাফল্য পেলেও দেশের হয়ে সেই সাফল্য নেই মেসির মুকুটে। এ বারের কোপা তাই মেসির কাছে অগ্নিপরীক্ষার সমান। নিজের সেরাটা উজাড় করে দেবেন বলছেন আর্জেন্টাইন সুপারস্টার। করোনা আতঙ্কের মধ্যেই চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে, আজ কোপার সফর শুরু করতে চলেছেন লিও মেসিরা।

ব্রাজিলের করোনা আক্রান্তের সংখ্যা নেহাত কম নয়। প্রতিদিন সংক্রমণ বাড়ছে। তা সত্ত্বেও সেখানেই কোপার মত টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে। করোনাকে ভয় পাচ্ছেন মেসিও। তিনি বলেছেন, “আমদের সকলেরই করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়েছে। আমরা এ নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন। আমাদের নিজের যত্ন নিজেদেরই নিতে হবে এবং আমাদের যা বলা হয়েছে তা সবই করব আমরা। তবে বাকি দলের সদস্যদের থেকেও সংক্রমণ ছড়াতে পারে। তবে আমরা যথাসম্ভব চেষ্টা করব সংক্রমণ এড়িয়ে চলার।”

আর্জেন্টিনা বরাবর মেসি নির্ভর। এ কথা বহুবার নানা ভাবে শোনা গেছে। তবে, কোপা অভিযান শুরুর আগে কিন্তু মেসির মুখে শোনা গেল অন্য কথা। তাঁর কথায়, “কোনও সময়ই জাতীয় দল আমার উপর নির্ভর করে নেই। আমরা সবসময় একটি শক্তিশালী দল গড়ার চেষ্টা করেছি। আমরা সবসময় বলেছি, যে শক্তিশালী দল না গড়তে পারলে জয় অর্জন করা এবং আমাদের লক্ষ্য অর্জন করা কঠিন হবে। আমি মনে করি, আমরা একটি দল হিসাবে শক্তিশালী হয়েছি। বেশিরভাগ খেলোয়াড় দীর্ঘদিন ধরে একসাথে কাজ করে যাচ্ছেন। আমরা ইতিমধ্যে একটি কোপা আমেরিকাতে খেলেছি, সুতরাং আমাদের অভিজ্ঞতা হয়েছে যে আমদের খেলার ধরণ কেমন। আমরা এখনও একসঙ্গে অনুশীলন করছি এবং আমি মনে করি আমরা সঠিক পথেই এগিয়ে চলেছি।”

দেশের হয়ে নিজেকে নিংড়ে দেওয়ার জন্য আরও এক বার তৈরি মেসি। তিনি বলেছেন, “এই অনুভূতিটা বিশেষ। আমি জাতীয় দলের হয়ে যখনই কিছু খেলি, তা আমার কাছে সবসময়ই স্পেশাল। সেটা ফ্রেন্ডলি, বাছাইপর্ব, কোপা আমেরিকা, বিশ্বকাপ, যাই হোক না কেন অনুভূতিটা একরকম হয়। আমি কখনওই ভাবিনি, দেশের জার্সিতে এতগুলো ম্যাচে খেলতে পারব। বরাবর আমি এ নিয়ে বেশি ভাবি না। আমি শুধু আমার সেরাটা সবসময় দেওয়ার চেষ্টা করে গেছি, এখনও তাই করব।”

জয় দিয়ে এ বারের কোপা শুরু করতে চান আর্জেন্টাইন তারকা। তিনি বলেন, “আমাদের জয় দিয়ে শুরু করা দরকার। আমরা এখন ভালো পারফর্ম করছি, সকলেই উন্নতি করছে। তবে আমাদের প্রথম ম্যাচেই জিততে হবে। তিন পয়েন্ট নিয়ে শুরু করতে পারলে দলের সকলেই মানসিক ভাবে শান্তি পাবে।” তবে মেসি কিন্তু মেনে নিচ্ছেন তাঁদের কাজটা খুব যে সহজ হবে তা নয়। তাঁর কথায়, “আমরা জানি যে এটা কঠিন হবে। আমরা আবারও চিলির বিপক্ষে শুরু করছি। আমরা একে অপরের অনেক কিছু জানি এবং ওরা আমাদের কঠিন প্রতিদ্বন্দ্বী।”

আরও পড়ুন: Copa America 2021: নেইমার মাঠে নেমেই ঝলকানি দেখিয়েছেন, এ বার পালা লিওনেল মেসির