COPA AMERICA 2021 : জিতল আর্জেন্তিনা, গোল করালেন মেসি

পরিসংখ্যান বলছে ৫ বার গোলের সুযোগ তৈরি করেছিলেন মেসি। ৯টি নিখুঁত ড্রিবলে প্রতিপক্ষের ডিফেন্সকে বেকায়দায় ফেলে দিয়েছিলেন আর্জেন্তেনীয় সুপারস্টার।

COPA AMERICA 2021 : জিতল আর্জেন্তিনা, গোল করালেন মেসি
মেসিকে আটকাতে হিমশিম খেল উরুগুয়ে ডিফেন্স
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2021 | 8:42 AM

ব্রাসিলিয়াঃদুই বন্ধুর লড়াই। আর সেই দ্বৈরথে শেষ হাসি হাসলেন লিওনেল মেসি(LIONEL MESSI)। উরুগুয়েকে (URUGUAY)১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকায় (COPA AMERICA 2021)প্রথম জয় পেল আর্জেন্তিনা(ARGENTINA)। গুইডো রডরিগেজের(GUIDO RODRIGUEZ) একমাত্র গোলে জয় পেল আর্জেন্তিনা। ম্যাচে দুরন্ত পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরা  মেসি।

চিলি ম্যাচের ড্র ভুলে এদিন নতুন উদ্দ্যমে লড়াইয়ে নেমেছিল আর্জেন্তিনা। ম্যাচের ১৩ মিনিটেই বক্সের বাইরে থেেকে মেসির দুরন্ত সেন্টার থেকে মাথা ছুইঁয়ে গোল করে আর্জেন্তিনাকে এগিয়ে দেন গুইডো রডরিগেজ। এদিন ম্যাচে নজরকাড়া পারফরম্যান্স ছিল ফুটবলের আধুনিক সুপারস্টারের। পরিসংখ্যান বলছে ৫ বার গোলের সুযোগ তৈরি করেছিলেন মেসি। ৯টি নিখুঁত ড্রিবলে প্রতিপক্ষের ডিফেন্সকে বেকায়দায় ফেলে দিয়েছিলেন আর্জেন্তেনীয় সুপারস্টার। আর গোল না পেলেও ম্যাচে নজরকাড়া পারফরম্যান্সের জন্য ফের ম্যাচের সেরা হলেন মেসি।

আর্জেন্তিনা বনাম উরুগুয়ে ম্যাচ মানেই আলাদা উন্মাদনা। লাতিন আমেরিকারঅন্যতম সেরা ফুটবল লড়াই বলে অভিহিত হয়  এই ম্যাচ। মেসিদের বিরুদ্ধে সুয়ারেজ-কাভানিরা কেমন পারফ্রম করেন, তারজন্য নজর ছিল সবার। তবে এদিন দুজনের পারফরম্যান্স মন কাড়তে পারেনি দর্শকদের। ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টির জোরালো আবেদন করে উরুগুয়ে। কিন্তু রেফারি তা নাকচ করে দেন। এছাড়া গোটা ম্যাচ জুড়ে তেমন সুযোগ তৈরি করতে পারেনি উরুগুয়ে।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে আর্জেন্তিনা আরও সুযোগ তৈরি করে ডি মারিয়া নামার পর। ম্যাচের ৭৭০ মিনিটে ডি মারিয়া মাঠে নামতেই আর্জেন্তিনা ছিল পুরনো মেজাজে। ম্যাচের ৮২ মিনিটে ফের একবার বিপক্ষের বক্সের বাইরে ফ্রিকিক পায় আর্জেন্তিনা।তবে চিলি ম্যাচের মত এবার ফ্রিকিক থেকে গোল করতে ব্যর্থ মেসি। সৌজন্যে কাভানি। শেষপর্যন্ত ১-০ গোলেই ম্যাচ জিতল আর্জেন্তিনা। এই নিয়ে উরুগুয়ের বিরুদ্ধে ৯০তম ম্যাচ জয় আকাশি নীল-সাদা জার্সির।