বছরের প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন অধরা অ্যাশলি বার্টির

সেমি ফাইনালে জেনিফার ব্র্যাডি কিংবা জেসিকা পেগুলার মুখোমুখি হবেন ক্যারোলিনা মুচোভা।

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন অধরা অ্যাশলি বার্টির
সৌজন্যে-অ্যাশলি বার্টি টুইটার
Follow Us:
| Updated on: Feb 17, 2021 | 4:35 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open) সেমি ফাইনালে ওঠা হল না বিশ্বের এক নম্বর টেনিস তারকা অ্যাশলি বার্টির (Ashleigh Barty)। শেষ আটের লড়াইয়ে ক্যারোলিনা মুচোভার কাছে হেরে গেলেন অ্যাশলি বার্টি। বিশ্বের এক নম্বর টেনিস তারকার গ্ল্যান্ড স্লাম জয়ের স্বপ্ন অধরাই রইল।

বুধবার বার্টি প্রথম সেটে এক্কেবারে নিখুঁত খেলে ৬-১ মুচোভাকে হারান। কিন্তু পরের দুই সেটে প্রতিপক্ষের কাছে আর ঘুরে দাঁড়াতে পারেননি। প্রথম সেটের পর ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ক্যারোলিনা মুচোভাকে মেডিক্যাল টাইম আউট নিতে হয়। তারপর কোর্টে ফিরে আগ্রাসী মেজাজে দেখা যায় মুচোভাকে। দ্বিতীয় সেটে তিনি ৩-৬ বার্টিকে হারান। বিশ্বের এক নম্বর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও, বারবার ভুল সার্ভিসের খেসারত দিতে হয় তাঁকে।  তৃতীয় আর নির্ণায়ক সেটে বার্টিকে ২-৬ এ হারিয়ে সেমি ফাইনালে জায়গা পাকা করে নেন মুচোভা।

ম্যাচ শেষে মেডিক্যাল টাইম আউট নেওয়ার ব্যাপারে মুচোভা বলেন, “প্রথম সেটে বার্টি এক্কেবারে নিখুঁত খেলে জিতেছিল। আমার মধ্যে একটা হেরে গেছি মনোভাব তৈরি হয়েছিল।” তিনি জানান ম্যাচ চলাকালীন তার মাথা ঘুরছিল। তার জন্য তিনি ব্রেক নিতে বাধ্য হন। মুচোভা বলেছেন, “আমার খানিকটা মাথা ঘুরছিল। আমি তাই ব্রেক নিয়েছিলাম। মেডিকেল টিম আমার প্রেশার চেক করে। আমি ভীষণ চিন্তিত ছিলাম। তারা আমাকে শান্ত হতে বলে। এটা আমাকে খুব সাহায্য করেছে। তাই আমি ম্যাচে ফিরতে পেরেছিলাম।” প্রথম সেটে হেরে গিয়েও যেভাবে ঘুরে দাঁড়াতে পেরেছেন মুচোভা, তাতে তিনি নিজের ওপর বেশ খুশি।

আরও পড়ুন: প্রীতম আর সৌরভ: স্বপ্নপূরণ আর যন্ত্রণামুক্তির ডার্বি

সেমি ফাইনালে জেনিফার ব্র্যাডি কিংবা জেসিকা পেগুলার মুখোমুখি হবেন ক্যারোলিনা মুচোভা।