COPA AMERICA 2021: কোপায় ক্রমশ ভয়াল হচ্ছে করোনা

করোনা (Covid-19) ব্রাজিলকে (Brazil) কার্যত ক্ষত বিক্ষত করে দিয়েছে। কোপা (Copa America) আয়োজন নিয়ে যে কারণে তুমুল বিরোধিতা ছিল। তা সত্ত্বেও ব্রাজিল সরকার এবং সে দেশের ফুটবল ফেডারেশন কোপা আয়োজন হাতছাড়া করতে চায়নি। চিকিৎসক মহল সতর্কতা জারি করেছিল, করোনা কিন্তু ব্যাপক সমস্যায় ফেলতে পারে টুর্নামেন্টকে।

COPA AMERICA 2021: কোপায় ক্রমশ ভয়াল হচ্ছে করোনা
কোপায় মাথাচাড়া দিচ্ছে করোনা। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 7:46 PM

রিও: করোনার কালো ছায়া কোপা আমেরিকায় (Copa America)। ভেনেজুয়েলা (Venezuela) দিয়ে শুরু হয়েছিল। সংক্রমণের হার ক্রমশ মাথাচাড়া দিচ্ছে। অন্য ৯ টিমের বেশ কিছু ফুটবলার কোভিড আক্রান্ত বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে সংখ্যাটা আপাতত ৪১। যা লাফিয়ে লাফিয়ে বাড়বে বলে আশঙ্কা।

করোনা (Covid-19) ব্রাজিলকে (Brazil) কার্যত ক্ষত বিক্ষত করে দিয়েছে। কোপা (Copa America) আয়োজন নিয়ে যে কারণে তুমুল বিরোধিতা ছিল। তা সত্ত্বেও ব্রাজিল সরকার এবং সে দেশের ফুটবল ফেডারেশন কোপা আয়োজন হাতছাড়া করতে চায়নি। চিকিৎসক মহল সতর্কতা জারি করেছিল, করোনা কিন্তু ব্যাপক সমস্যায় ফেলতে পারে টুর্নামেন্টকে। পরিস্থিতি সে দিকেই গড়াচ্ছে।

আরও পড়ুন: EURO 2020: শেষ প্রহরীর টক্কর

কোপায় অংশ নেওয়া ১০ টিমের ৩১ জন ফুটবলার ও সাপোর্ট স্টাফ সংক্রমিত হয়ে পড়েছেন। তাঁদের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রক যা স্বীকারও করে নিয়েছে। পেরুর ফিটনেস কোচ করোনা আক্রান্ত। কলম্বিয়া টিমের দুই সাপোর্ট স্টাফও করোনা সংক্রমিত। বলিভিয়া টিমেরও ৩ জন ফুটবলার ও ১ জন সহকারী কোচ আক্রান্ত হয়ে পড়েছেন। এই পরিস্থিতি তীব্র চাপে ফেলে দিয়েছে আয়োজকদের। তার মধ্যেই কোপা আয়োজনের জন্য যে ইভেন্ট ম্যানেজমেন্ট গ্রুপকে দায়িত্ব দেওয়া হয়েছে, তাদেরও ১০ কর্মী করোনা সংক্রমিত। ভয়ের দিক হল, এই ১০ কর্মী বিভিন্ন হোটেলে টিমের দেখভালের দায়িত্বে ছিলেন। আশঙ্কা করা হচ্ছে ওই কর্মীদের থেকেই সংক্রমণ ছড়িয়েছে। কোনও তারকার সংক্রমিত হয়ে পড়ার খবর জানা না গেলেও উদ্বেগ বাড়ছে।