IPL Scam : আইপিএল প্লেয়ার পরিচয় দিয়ে প্রতারণা যুবকের! সর্বস্ব খোয়ালেন মহিলা ক্রিকেটার

Fraud : আইপিএলের টিম রাজস্থান রয়্যালসের ক্রিকেটার পরিচয় দিয়ে এক মহিলা ক্রিকেটার ও তাঁর বান্ধবীর কাছ থেকে ১৩ লাখ টাকার প্রতারণার অভিযোগ যুবকের বিরুদ্ধে।

IPL Scam : আইপিএল প্লেয়ার পরিচয় দিয়ে প্রতারণা যুবকের! সর্বস্ব খোয়ালেন মহিলা ক্রিকেটার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 5:29 PM

নয়াদিল্লি: ক্রিকেটে কেরিয়ার গড়ার প্রবল ইচ্ছে। সেই বাসনা থেকে সর্বস্বান্ত হলেন এক মহিলা ও তাঁর বান্ধবী। ক্রিকেটে কেরিয়ার গড়তে ইচ্ছুক ওই মহিলার সঙ্গে বড়সড় প্রতারণার অভিযোগ উঠেছে। ওই মহিলা ক্রিকেটার ও তাঁর বান্ধবীর কাছে নিজেকে আইপিএলের (IPL 2023) টিম রাজস্থান রয়্যালসের ক্রিকেটার বলে পরিচয় দিয়েছিল গগন শর্মা নামে এক যুবক। পার্কে পরিচয় হওয়া গগনের উপর বিশ্বাস করে ১৩ লাখ টাকা পর্যন্ত তুলে দেন দুই মহিলা। প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হন তাঁরা। তদন্তে নেমে গগন শর্মা নামে ওই অভিযুক্তকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। জানা গিয়েছে, গগন আদতে উত্তরপ্রদেশের বুন্দেলশহরের বাসিন্দা। তার আইপিএলের সঙ্গে কোনও যোগ নেই। স্থানীয় পার্কে ছোট ছোট ছেলেমেয়েদের ক্রিকেট শেখায় সে। বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

আইপিএল মানেই লক্ষ, কোটি টাকার হাতছানি। প্রতিবছরই বেশ কিছু প্রতিভাবান উঠতি ক্রিকেটার আইপিএল দলে খেলার সুযোগ পান। এই মঞ্চ তাঁদের কেরিয়ার গড়তে সাহায্য করে। আইপিএলের মঞ্চ থেকে কেরিয়ার গড়েছেন এমন উদাহরণ রয়েছে প্রচুর। এতে যেমন উঠতি ক্রিকেটাররা অনুপ্রাণিত হন তেমনই এক শ্রেণির মানুষ প্রতারণার জন্য বেছে নেয় আইপিএলকে। যেমনটা ঘটেছে দেশের রাজধানীতে। পুলিশে সূত্রে খবর, গতবছর এপ্রিল মাসে গগন শর্মা নামে এক যুবকের সঙ্গে পার্কে পরিচয় হয় দুই মহিলার। গগন জানতে পারে, তাদের মধ্যে একজন ক্রিকেটকে কেরিয়ার হিসেবে বেছে নিতে চায়। ওই মহিলাকে ঘরোয়া ক্রিকেটে সুযোগ এবং স্পনসর জোগাড় করার আশ্বাস দেয় গগন। পাশাপাশি তাঁর বান্ধবীকে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে চাকরি দেওয়ার কথা দেয়। সে নিজেকে রাজস্থান রয়্যালসের ক্রিকেটার বলে পরিচয় দিয়েছিল। রাজস্থান রয়্যালসের জার্সি গায়ে নিজের ছবিও দেখায়। এতে চোখ বন্ধ করে বিশ্বাস করে নেন দুই মহিলা। এরপর ভাগে ভাগে বেশ কয়েকমাস ধরে গগনকে ১৩ লাখ পর্যন্ত টাকা দেন দু’জন।

টাকা পাওয়ার পর মহিলা ক্রিকেটারকে একটি জাল চেক ও স্পনসরশিপের লেটার তুলে দেয় গগন। একইভাবে তাঁর বান্ধবীকেও ব্যাঙ্কের জাল অ্যাপয়েন্টমেন্ট লেটার দেয়। সত্যিটা জানতে পেরে দিল্লির প্রীত বিহার পুলিশ স্টেশনে অভিযোগ জানান তাঁরা। বহু চেষ্টার পর গত শনিবার অভিযুক্তকে নির্বাণ বিহারের একটি মল থেকে গ্রেফতার করে পুলিশ।