Babar Azam: ‘সবাই ব্র্যাডম্যান…’, বাংলাদেশের কাছে হারে বাবরদের খোঁচা প্রাক্তন পাক ক্রিকেটারের

Pakistan Cricket Team: বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বলা হয় বাবর আজমকে। প্রথম ইনিংসে শূন্য। দ্বিতীয় ইনিংসেও গোল্ডেন ডাক হওয়া থেকে রক্ষা পেয়েছেন। যদিও সুযোগ কাজে লাগাতে পারেননি বাবর আজম। মাত্র ২২ রান করেন। ১০ উইকেটের ঐতিহাসিক জয় বাংলাদেশের। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি কড়া ভাষায় বিঁধলেন বাবর আজমদের।

Babar Azam: 'সবাই ব্র্যাডম্যান...', বাংলাদেশের কাছে হারে বাবরদের খোঁচা প্রাক্তন পাক ক্রিকেটারের
Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Aug 25, 2024 | 10:03 PM

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় সংস্করণ চলছে। তারই অংশ পাকিস্তান বনাম বাংলাদেশ দু-ম্যাচের টেস্ট সিরিজও। এর আগের দুই সংস্করণেই ফাইনালে উঠেছে। উদ্বোধনী সংস্করণে ফাইনালে ভারতের সামনে ছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় সংস্করণ অর্থাৎ গত বার ফাইনালে ভারতের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। টেস্ট চ্যাম্পিয়নশিপে পাকিস্তান ক্রিকেট টিমের পারফরম্যান্স একেবারেই উল্লেখযোগ্য নয়। এ বারও একই পরিস্থিতি। ঘরের মাঠে বাংলাদেশের কাছে হার। দল বাছাই থেকে পারফরম্যান্স, প্রবল সমালোচনার মুখে পাকিস্তান টিম। বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বলা হয় বাবর আজমকে। প্রথম ইনিংসে শূন্য। দ্বিতীয় ইনিংসেও গোল্ডেন ডাক হওয়া থেকে রক্ষা পেয়েছেন। যদিও সুযোগ কাজে লাগাতে পারেননি বাবর আজম। মাত্র ২২ রান করেন। ১০ উইকেটের ঐতিহাসিক জয় বাংলাদেশের। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি কড়া ভাষায় বিঁধলেন বাবর আজমদের।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বসিত আলি হতাশা প্রকাশ করে বলেন, ‘আমি খুবই হতাশ। আমরা যেন ভুলেই গিয়েছি কী ভাবে ব্যাট করতে হয়। নাকি বাংলাদেশ বোলাররা কোনও ম্যাজিক করেছে, তাও জানি না। পিচেও কোনও সমস্যা ছিল কি? দলের সকলেই বড়বড় ব্র্যাডম্যান। আইসিসির এক নম্বর ব্যাটার বাবর আজম। দ্বিতীয় ইনিংসে ক্যাচ ফসকানোয় একটা জীবন পেয়েছিল। তারপর নাহিদ রানার বলে আউট হল। ও যে ভাবে আউট হয়েছে, যেন বুঝতেই পারেনি বলটা ভেতরে আসতে পারে।’

এই খবরটিও পড়ুন

বাবর আজম একাই ব্যর্থ হয়েছেন তা নয়। তবে বিশ্বের সেরা ব্যাটারদের তালিকায় যাঁকে রাখা হয়, তাঁর আউটের ধরনে হতাশা হওয়ারই কথা। প্রথম ইনিংসে লেগ সাইডের বল তাড়া করে শূন্য রানে ফিরেছিলেন। দ্বিতীয় ইনিংসে প্রথম বলেই জীবন পান। সব মিলিয়ে ৫০টি ডেলিভারি খেলার পর অফস্টাম্পের বাইরের একটি ডেলিভারি কার্যত উইকেটে টেনে আনেন বাবর। এতেই যেন বেশি রাগ বসিত আলির। বাংলাদেশ জিতেছে ১০ উইকেটে। প্রথম বার পাকিস্তানকে টেস্টে হারাল তারা।