Aditi Gopichand Swami : তিরন্দাজিতে বিশ্ব চ্যাম্পিয়ন ১৬ বছরের অদিতি গোপীচাঁদ

Archery Youth Championships : বয়সভিত্তিক তিরন্দাজি বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেতাব জিতলেন ১৬ বছরের অদিতি গোপীচাঁদ স্বামী।

Aditi Gopichand Swami : তিরন্দাজিতে বিশ্ব চ্যাম্পিয়ন ১৬ বছরের অদিতি গোপীচাঁদ
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 10, 2023 | 2:44 AM

কলকাতা : তিরন্দাজিতে জোড়া বিশ্ব চ্যাম্পিয়ন পেল ভারত। বয়সভিত্তিক তিরন্দাজি বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেতাব জিতলেন ১৬ বছরের অদিতি গোপীচাঁদ স্বামী। আয়ারল্যান্ডে বসেছিল অনূর্ধ্ব ১৮ কমপাউন্ড আর্চারি বিশ্ব চ্যাম্পিয়নশিপ। প্রতিযোগিতায় বাকিদের পিছনে ফেলে চ্যাম্পিয়নের খেতাব জিতলেন অদিতি। ফাইনালে অদিতির প্রতিপক্ষ ছিল আমেরিকার লিন ড্রেক। তাকে ১৪২-১৩৬ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট ওঠে অদিতির মাথায়। এছাড়া অনূর্ধ্ব ২১ পুরুষদের কমপাউন্ড বিভাগ জিতেছেন প্রিয়াংশ। ফাইনালে প্রিয়াংশের প্রতিপক্ষ ছিলেন স্লোভেনিয়ার আলিজাজ ব্রেঙ্ক। ১৪৭-১৪১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন প্রিয়াংশ। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

অনূর্ধ্ব ১৯ মেয়েদের কমপাউন্ড বিভাগের ফাইনালে অদিতি ও লিনের মধ্যে টানটান লড়াই হয়েছে। তবে দাপট বেশি ছিল অদিতির। ম্যাচের মাঝপথেই পাঁচ পয়েন্ট নিয়ে জয় নিশ্চিত করেন। তাঁর পদক আর্চারি চ্যাম্পিয়নশিপে ভারতের চতুর্থ সোনার পদক। গতবছরই সিনিয়র দলের হয়ে বিশ্বকাপে অভিষেক হয় অদিতির। কলম্বিয়াতে অনুষ্ঠিত তিরন্দাজি বিশ্বকাপের দলগত বিভাগে ব্রোঞ্জ পদক জেতেন দেশের এই প্রতিভাবান তিরন্দাজ।গতবছর শারজায় অনুষ্ঠিত এশিয়া কাপ লেগ থ্রি-তে রুপোর পদক অর্জন করেন। এছাড়া বিশ্ব চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন পর্বে রেকর্ড পয়েন্ট পেয়েছিলেন তিনি।

প্রিয়াংশের পদক প্রতিযোগিতায় ভারতের পঞ্চম সোনার পদক। তিরন্দাজি বিশ্বচ্যাম্পিয়নশিপে ভারতের সাফল্য বেশ ভালো। পাঁচটি সোনা, তিনটি ব্রোঞ্জ ও একটি রুপোর পদক এসেছে ভারতের ঝুলিতে।