T20 World Cup 2022: রশিদ খান বনাম আয়ারল্যান্ড, মেলবোর্নে চিন্তা বৃষ্টিও

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Oct 28, 2022 | 12:41 AM

Afghanistan vs Ireland : আয়ারল্যান্ড শিবিরে এই ম্যাচে নজরে থাকবেন অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নি। আগে তিন নম্বরে ব্যাট করতেন। ওপেন করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক। এখনও অবধি সিদ্ধান্ত ঠিক প্রমাণ করেছেন।

T20 World Cup 2022: রশিদ খান বনাম আয়ারল্যান্ড, মেলবোর্নে চিন্তা বৃষ্টিও
Image Credit source: ICC

মেলবোর্ন : দীর্ঘ লড়াই। ২০১০ থেকেই এই প্রতিদ্বন্দ্বিতা চলছে। আইসিসি সদস্য দেশগুলির মধ্যে সেরা কে! এই নিয়ে লড়াই চলছিল আফগানিস্তান-আয়ারল্যান্ডের (Afghanistan vs Ireland)। দু-দলই টেস্ট স্টেটাস পেয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) প্রথম বার মুখোমুখি হবে এই দুই দেশ। বিশ্বকাপের যোগ্যতা যোগ্যতা অর্জন পর্বে ২০১০, ২০১২, ২০১৩ সালে মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড-আফগানিস্তান। এর মধ্যে শেষ দুই সাক্ষাতে জিতেছে আয়ারল্যান্ড। বিশ্বকাপের মূলপর্বে আসল লড়াই। আয়ারল্যান্ড নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে দিয়েছে। তবে এই ম্যাচে রোমাঞ্চকর লড়াইয়ের প্রত্যাশা। কাকে নিয়ে বেশি চিন্তায় থাকবে আয়ারল্যান্ড শিবির? ম্যাচ প্রিভিউ তুলে ধরল TV9Bangla

আয়ারল্যান্ড শিবিরে এই ম্যাচে নজরে থাকবেন অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নি। আগে তিন নম্বরে ব্যাট করতেন। ওপেন করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক। এখনও অবধি সিদ্ধান্ত ঠিক প্রমাণ করেছেন। মেলবোর্নে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর অর্ধশতরানের ইনিংস শেষ অবধি সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল। গ্রুপ পর্বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ের ক্ষেত্রেও বড় ভূমিকা নিয়েছিলেন অধিনায়ক। ব্যাটিংয়ের ক্ষেত্রে নজর থাকবে হ্যারি টেক্টরের দিকেও। তেমনই আফগান শিবিরে ব্যাটিয়ে নজর থাকবে রহমানুল্লা গুরবাজ এবং ইব্রাহিম জাদরানের দিকে। গুরবাজ এশিয়া কাপে ১২টি ছয় মেরেছিলেন। টুর্নামেন্টে ১৬৩ স্ট্রাইকরেটে করেছিলেন ১৫২ রান। তেমনই ইব্রাহিম জাদরানও অনবদ্য খেলেছিলেন।

সবকিছুর মাঝে মেলবোর্নে আকর্ষণের কেন্দ্রে আফগান লেগ স্পিনার রশিদ খান। যে কোনও দিন, কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধেও ম্যাচের রং বদলে দিতে পারেন। মেলবোর্নের পিচে পেসাররা সুবিধা পান। তেমনই পিচে বাউন্স বেশি থাকায় রিস্ট স্পিনাররাও সাহায্য পায়। গত কয়েক ম্যাচের মতো এমসিজিতে এই ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বাধা হয়ে না দাঁড়ালে উপভোগ্য একটা ম্যাচের অপেক্ষা। নজর থাকবে আয়ারল্যান্ডের আর এক ওপেনার পল স্টার্লিংয়ের দিকেও।

আফগানিস্তান বনাম আয়ারল্যান্ড, সকাল ৯.৩০

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla