দেশ বাঁচানোর আর্জি রশিদ খানের

 বিশ্বের রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে টুইট করে রশিদ খান লিখেছেন, "আমার দেশ কোন বিশৃংখলার মধ্যে দিয়ে যাচ্ছে। মহিলা ও শিশুসহ হাজার হাজার নিরীহ মানুষের মৃত্যু হচ্ছে। নষ্ট হচ্ছে ঘরবাড়ি, পালাতে বাধ্য হচ্ছেন মানুষ। আমাদের এই বিশৃংখলার মধ্যে ঠেলে দেবেন না আমরা শান্তি চাই।

দেশ বাঁচানোর আর্জি রশিদ খানের
রশিদ খানের আর্জি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 11:47 AM

কাবুল : আন্তর্জাতিক খবরের এখন খুব ওপরের সারিতেই ভারতের প্রতিবেশী রাষ্ট্র আফগানিস্তান। কারণ একটাই যুদ্ধ। মার্কিন সেনা পর্ব শুরু হতেই একের পর এক আফগান শহর দখল করতে শুরু করেছে তালিবান। আফগান সেনা ও তালেবানের যুদ্ধে প্রাণ হারাচ্ছেন প্রচুর নিরীহ মানুষ। এই রক্তের স্রোত আর দেখতে পারছেন না আফগানিস্তানের সুপারস্টার ক্রিকেটার রশিদ খান সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আন্তর্জাতিক নেতাদের কাছে রশিদের আর্জি, দয়া করে আমাদের বিশৃংখলার মধ্যে ঠেলে দেবেন না।

বিশ্বের রাজনৈতিক নেতাদের উদ্দেশ্যে টুইট করে রশিদ খান লিখেছেন, “আমার দেশ কোন বিশৃংখলার মধ্যে দিয়ে যাচ্ছে। মহিলা ও শিশুসহ হাজার হাজার নিরীহ মানুষের মৃত্যু হচ্ছে। নষ্ট হচ্ছে ঘরবাড়ি, পালাতে বাধ্য হচ্ছেন মানুষ। আমাদের এই বিশৃংখলার মধ্যে ঠেলে দেবেন না আমরা শান্তি চাই।

মে মাসের ১ তারিখ থেকে আমেরিকার সেনা প্রত্যাহার শুরু করেছে আফগানিস্তানের। তারপর থেকেই আসলে নেমে পড়েছে তালিবান। সেদেশের 400 রুপোর শহর এখন তালিবানের দখলে। পরিসংখ্যান বলছে গত এক মাসে অন্তত এক হাজার মানুষ হয় আহত হয়েছেন নয়তো মারা গেছেন রক্তক্ষয়ী যুদ্ধে। আফগান সেনা ও তালিবানের মধ্যে যুদ্ধ থামার কোনো লক্ষণ নেই। দেশের এই অবস্থা দেখে মন কেঁদে উঠেছে ক্রিকেটার রশিদের।