WPL: মেয়েদের আইপিএলেও টাইটেল স্পনসর TATA, পাঁচ বছরের চুক্তি

WPL Titile Sponsor Tata: ৪ মার্চ থেকে শুরু হতে চলেছে উইমেন্স প্রিমিয়র লিগ বা মেয়েদের আইপিএল। আইপিএলের পর এ বার ডব্লিউপিএলের আগেও বসবে টাটার নাম। মেয়েদের প্রিমিয়র লিগের টাইটেল স্পনসর হিসেবে বিসিসিআইয়ের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে TATA গ্রুপ।

WPL: মেয়েদের আইপিএলেও টাইটেল স্পনসর TATA, পাঁচ বছরের চুক্তি
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2023 | 9:21 AM

মুম্বই: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) টাইটেল স্পনসর হওয়ার পর টাটা গোষ্ঠী ৪ মার্চ থেকে শুরু হতে চলা প্রথম মহিলা প্রিমিয়ার লিগের (WPL) টাইটেল স্পনসরের দায়িত্ব ছিনিয়ে নিয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সচিব জয় শাহ টুইট করে এ কথা জানিয়েছেন। তিনি লেখেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে টাটা গ্রুপ প্রথম WPL-এর টাইটেল স্পনসর হচ্ছে। তাঁদের সমর্থনে মহিলা ক্রিকেটকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার লক্ষ্যে আমরা আত্মবিশ্বাসী।” টাইটেল স্পনসর হওয়ার জন্য বিসিসিআইয়ের সঙ্গে ঠিক কত টাকার চুক্তি করতে হয়েছে তা জানাননি জয় শাহ। বিসিসিআইয়ের একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, টাটা পাঁচ বছরের জন্য টাইটেল স্পনসরের দায়িত্ব পেয়েছে। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

VIVO-কে সরিয়ে গতবছরই আইপিএলের টাইটেল স্পনসরের দায়িত্ব পায় টাটা। এই জনপ্রিয় কোটিপতি লিগের নামের আগে স্পনসরের নাম উচ্চারিত হয়। এ বার মেয়েদের প্রিমিয়র লিগের সঙ্গে যুক্ত থাকতে প্রথম সিজন থেকেই ঝাঁপিয়ে পড়ে টাটা গোষ্ঠী। বোর্ডের সঙ্গে পাঁচবছরের চুক্তি সেরে ফেলেছে তারা। আপাতত পাঁচটি মরসুমের জন্য উইমেন্স প্রিমিয়র লিগ উচ্চারিত হবে ‘টাটা ডব্লিউপিএল’ নামে। ৪ মার্চ থেকে শুরু হচ্ছে মেয়েদের প্রিমিয়র লিগ। প্রথম সিজন খেলা হবে একটি শহরেই। মুম্বইয়ের ডিওয়াই পাটিল এবং ব্র্য়াবোর্ন স্টেডিয়ামে চলবে টুর্নামেন্ট। চলবে ২৬ মার্চ পর্যন্ত।

মেয়েদের প্রিমিয়র লিগের প্রথম সংস্করণে গ্রুপ পর্বে মোট ২০টি ম্যাচ এবং ২টি প্লে অফের ম্যাচ খেলা হবে ২৩ দিনের মধ্যে। টুর্নামেন্টের দুটি ভেনু। মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম এবং ব্র্যাবোর্ন স্টেডিয়াম। টুর্নামেন্ট শুরু হচ্ছে ৪ মার্চ থেকে। সে দিন ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে প্রথম ম্যাচ খেলা হবে গুজরাট জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। ৫ মার্চ অর্থাৎ রবিবার রয়েছে প্রথম ডাবল হেডার। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে প্রথম ম্যাচ ব়য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে। সময় দুপুর ৩.৩০ থেকে। দ্বিতীয় ম্যাচ ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ইউপি ওয়ারিয়র্স এবং গুজরাট জায়ান্টসের মধ্যে। ম্যাচ শুরু ৭.৩০টায়। মোট চারটি ডাবল হেডার খেলা হবে।