WTC final 2023: রোহিতের জন্য বিপদের আভাস, WTC ফাইনালের আগে বিধ্বংসী ব্যাটিং অজি ক্রিকেটারের

India vs Australia : এ বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়া টিম প্রথমবার পা রেখেছে। ভারতের কাছে টানা দ্বিতীয় ফাইনাল।

WTC final 2023: রোহিতের জন্য বিপদের আভাস, WTC ফাইনালের আগে বিধ্বংসী ব্যাটিং অজি ক্রিকেটারের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2023 | 8:48 AM

কলকাতা: ৭ জুন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final 2023) মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া। টানা দ্বিতীয়বারের মতো এই চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়া ভারতীয় দলের খেলোয়াড়রা বর্তমানে আইপিএলে ব্যস্ত। অন্যদিকে, স্টিভ স্মিথ সহ বেশ কিছু অস্ট্রেলিয়ান খেলোয়াড় বর্তমানে কাউন্টি ক্রিকেট খেলে ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছেন। সেখানেই চমকে দিচ্ছেন এক অস্ট্রেলিয়ান ব্যাটার। বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটার মার্নাস লাবুশেন (Marnus Labuschagne) রোহিত শর্মা অ্যান্ড কোম্পানির জন্য বিপদের ঘণ্টা বাজিয়ে দিয়েছেন। কীভাবে? বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

কাউন্টি ক্রিকেটে গ্ল্যামারগানের হয়ে খেলছেন মার্নাস লাবুশেন। তিনি ইয়র্কশায়ারের বিরুদ্ধে ডিভিশন টু-তে অপরাজিত ১৭০ রানের ইনিংস খেলেন। এই ডানহাতি ব্যাটার তাঁর ইনিংসে ২৪টি চার ও একটি ছয় হাঁকিয়েছেন। এর আগে একই টুর্নামেন্টে লাবুশেন ৬৪ ও ৬৫ রানের ইনিংস খেলেছিলেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে লাবুশেন নিজের ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। কাউন্টিতে ভারতীয় দল থেকে চেতেশ্বর পূজারা সাসেক্সের হয়ে খেলছেন। যে টিমে রয়েছেন স্টিভ স্মিথ। বর্ডার গাভাসকর ট্রফিতে ৪ ম্যাচের টেস্ট সিরিজে মার্নাস লাবুশেনের ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি। চলতি বছরের শুরুর দিকে ভারত সফরে মাত্র একটি হাফ সেঞ্চুরি করতে পেরেছিলেন তিনি। এখন যখন বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের মাত্র এক মাস বাকি, তখন লাবুশেনের ব্যাটে রানের বর্ষণ হচ্ছে।

এ বারের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়া টিম প্রথমবার পা রেখেছে। ভারতের কাছে টানা দ্বিতীয় ফাইনাল। প্রথমবার বিরাট কোহলির নেতৃত্বে নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছিল ভারত। টেস্ট বিশ্বকাপের ফাইনালের আগে চোট সমস্যায় ভুগছে টিম ইন্ডিয়া। লোকেশ রাহুল চোটের কারণে বাদ পড়েছেন। একই কারণে নেই জসপ্রীত বুমরা। চোট নিয়ে যুঝছেন স্কোয়াডে থাকা পেসার জয়দেব উনাদকটও।