Ashes Series: বৃষ্টিতে জেরবার সিডনি টেস্টের প্রথম দিন লড়লেন রুটরা

সিরিজে ৩-০ তে পিছিয়ে থাকা রুটরা আজ যেন ঠিক করে নিয়েছিলেন, পাল্টা লড়াই চালিয়ে যাবেনই। আর হলও ঠিক তাই।

Ashes Series: বৃষ্টিতে জেরবার সিডনি টেস্টের প্রথম দিন লড়লেন রুটরা
Ashes Series: বৃষ্টিতে জেরবার সিডনি টেস্টের প্রথম দিন লড়লেন রুটরা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 6:29 PM

অস্ট্রেলিয়া ১২৬-৩ (৪৬.৫ ওভার) প্রথম ইনিংস

সিডনি: অ্যাসেজ সিরিজ (Ashes Series) আগেই হাতছাড়া হয়ে গিয়েছে জো রুটের (Joe Root) ইংল্যান্ডের (England)। এখন হোয়াইটওয়াশ বাঁচানোর পালা। সিডনিতে টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অস্ট্রেলিয়ার (Australia) অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins)। বৃষ্টির কারণে বার বার খেলা বন্ধ রাখতে হয়। সিডনি টেস্টের প্রথম দিন মাত্র ৪৬.৫ ওভারের খেলা হয়।

অজিদের হয়ে শুরুটা ভালোই করেছিল ডেভিড ওয়ার্নার (David Warner) ও মার্কাস হ্যারিস (Marcus Harris) জুটি। প্রথম সেশনে ৩০ রান তোলেন অজিদের ওপেনিং জুটি। কিন্তু অজি ওপেনিং জুটিকে ভয়ঙ্কর হয়ে উঠতে দেননি ব্রড-অ্যান্ডারসনরা। ওয়ার্নার-হ্যারিস জুটিতে ৫১ রান তোলেন। তারপরই স্ট্রুয়ার্ট ব্রডের বলে ৩০ রানে ফেরেন ওয়ার্নার। নির্ধারিত সময়ের আগে দ্বিতীয় সেশন শেষ হয় বৃষ্টির কারণে। এবং বৃষ্টির কারণে তৃতীয় সেশনের খেলাও দেরি করে শুরু হয়।

প্রথম দিনের শেষ সেশনে দুটি উইকেট হারায় অস্ট্রেলিয়া। হ্যারিস এরপর ইনিংস গোছানো শুরু করেন লাবুশেনের সঙ্গে। ৬০ রানের পার্টনারশিপ পূর্ণ করেন তাঁরা। ৩৮ রানের মাথায় জেমস অ্যান্ডারসনের বলে জো রুটের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন হ্যারিস। প্রথম দিন তৃতীয় উইকেটটি নেন মার্ক উড। ২৮ রানের মাথায় মার্নাস লাবুশেন ফেরেন সাজঘরে। প্রথম দিনের শেষে ক্রিজে রয়েছেন স্টিভ স্মিথ (৬*) ও উসমান খোয়াজা (৪*)।

সিরিজে ৩-০ তে পিছিয়ে থাকা রুটরা আজ যেন ঠিক করে নিয়েছিলেন, পাল্টা লড়াই চালিয়ে যাবেনই। আর হলও ঠিক তাই। বৃষ্টির পাশাপাশি ব্রড-অ্যান্ডারসনদের দাপটে প্রথম দিনই দুই ওপেনার ও তিনে নামা লাবুশেনের উইকেট হারিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন ম্যাচের মোড় কোনদিকে ঘোরে সেটাই এখন দেখার অপেক্ষা।

সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া ১২৬-৩ (মার্কাস হ্যারিস ৩৮, মার্নাস লাবুশেন ২৮; জেমস অ্যান্ডারসন ১-২৪)