T20 World Cup 2022 : সতর্ক অস্ট্রেলিয়া, সেমিফাইনালের দৌড়ে থাকতে জিততেই হবে

ইংল্য়ান্ডের বিরুদ্ধে নজর কেড়েছিলেন আয়ারল্যান্ডের বোলার জশ লিটল। অজিদের সামনে কড়া চ্যালেঞ্জ অপেক্ষা করছে, এ টুকু বলাই যায়।

T20 World Cup 2022 : সতর্ক অস্ট্রেলিয়া, সেমিফাইনালের দৌড়ে থাকতে জিততেই হবে
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2022 | 6:00 AM

ব্রিসবেন : টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) আজ আয়ারল্যান্ডের সামনে অস্ট্রেলিয়া (Australia)। গত বারের চ্যাম্পিয়ন অজিরা। এ বার বিশ্বকাপের আয়োজকও। এই ম্যাচে নিঃসন্দেহে ফেভারিট হিসেবেই নামবেন। স্বস্তিতে থাকতে দিচ্ছে না এ বারের নানা ম্যাচের ফল। এই আয়ারল্যান্ডই (Ireland) ইংল্যান্ডের মতো ফেভারিট এবং টি২০ ফরম্যাটে অন্যতম শক্তিশালী দলকে হারিয়েছে। জিম্বাবোয়ের কাছে হেরেছে পাকিস্তান। গ্রুপ পর্বেই ছিটকে গিয়েছে দু-বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। কাগজে-কলমে কোন দল শক্তিশালী, কে দুর্বল এ সব যে গুরুত্ব রাখে না, এ বারের বিশ্বকাপ তার অন্যতম সেরা উদাহরণ। কী অবস্থায় থেকে নামছে অজিরা? আয়ারল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার প্রিভিউ TV9Bangla-য়।

সুপার টুয়েলভ পর্বের প্রথম ম্যাচেই গত বারের চ্যাম্পিয়ন ও রানার্স মুখোমুখি হয়েছিল। চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮৯ রানের বড় ব্যবধানে হারায় কিউয়িরা। এতেই সমস্যায় পড়ে অজিরা। নেট রান রেটে অনেকটাই পিছিয়ে ছিল তারা। শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতলেও ইংল্যান্ড ম্য়াচ বৃষ্টিতে ভেস্তে যায়। গ্রুপ ১-এ শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। দুটি জয় এবং একটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে কিউয়িদের। ইংল্যান্ড, আয়ারল্য়ান্ডের সঙ্গে পয়েন্ট সমান হলেও নেট রান রেটে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতলে সেমিফাইনালের আশা জিইয়ে থাকবে। হারলে রাস্তা খুবই কঠিন। অন্য দলের ফলের দিকেও তাকিয়ে থাকতে হবে তাদের।

অস্ট্রেলিয়া-আয়ারল্যান্ড টি২০ ফরম্য়াটে এই নিয়ে দ্বিতীয় বার মুখোমুখি হবে। এর আগে ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল দু-দল। জিতেছিল অজিরাই। এ বার আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামার আগে নিজেদের পরীক্ষা করার সুযোগ হাতছাড়া হয়েছে ইংল্যান্ড ম্যাচ ভেস্তে যাওয়ায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ও কষ্টার্জিত। মার্কাস স্টইনিস বিধ্বংসী একটা ইনিংস না খেললে সেই ম্যাচও কঠিন হত অজিদের কাছে। আয়ারল্যান্ডকেও হালকা নেওয়ার কোনও জায়গা নেই। পল স্টার্লিং, অধিনায়ক অ্যান্ড্রু বলবির্নি ব্যাট হাতে ম্যাচের রং বদলে দিতে পারেন। তাদের বোলিং বিভাগও সমীহ করার মতো। ইংল্য়ান্ডের বিরুদ্ধে নজর কেড়েছিলেন আয়ারল্যান্ডের বোলার জশ লিটল। অজিদের সামনে কড়া চ্যালেঞ্জ অপেক্ষা করছে, এ টুকু বলাই যায়।

অস্ট্রেলিয়া বনাম আয়ারল্যান্ড, দুপুর ১.৩০