David Warner Retirement : অবসর প্রসঙ্গে জানিয়ে দিলেন ওয়ার্নার, অপমানেই কি এমন সিদ্ধান্ত?

IND vs AUS, WTC FINAL 2023 : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাসেজে সাফল্য না পেলে যে ওয়ার্নারের ওপর চাপ বাড়বে বলাই যায়।

David Warner Retirement : অবসর প্রসঙ্গে জানিয়ে দিলেন ওয়ার্নার, অপমানেই কি এমন সিদ্ধান্ত?
Image Credit source: ICC
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 6:45 PM

লন্ডন : সঠিক সময়ে থামতে জানতে হয়। ক্রীড়াবিদদের ক্ষেত্রে এই লাইনটি যেন ধ্রুব সত্য। সঠিক সময় কোনটা তা বোঝা অবশ্য কঠিন। ডেভিড ওয়ার্নার অবশ্য সঠিক সময় খুঁজে নিয়েছেন। অবসর পরিকল্পনা সম্পর্কে পরিষ্কার জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার এই বিধ্বংসী ওপেনার। কয়েক মাস আগেই ঘরের মাঠে স্মরণীয় টেস্ট খেলেছিলেন ওয়ার্নার। একশো টেস্টের মাইলফলক পেরিয়েছিলেন। প্রাক্তন অজি ক্রিকেটারদের অনেকেই মনে করেন, সে সময়ই অবসর ঘোষণা করতে পারতেন ওয়ার্নার। সেটা অবশ্য করেননি। বর্ডার-গাভাসকর ট্রফিতে হতাশার পারফরম্যান্স। চোট পেয়ে মাঝপথেই দেশে ফিরে যাওয়া। তাঁর কেরিয়ারের সমাপ্তি হয়ে যাবে এমনটাই মনে করা হচ্ছিল। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাসেজের স্কোয়াডে রাখা হয় তাঁকে। অবসর নিয়ে কী বললেন ডেভিড ওয়ার্নার? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports -এর এই প্রতিবেদনে।

বুধবার শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ওভালে মুখোমুখি হতে চলেছে ভারত-অস্ট্রেলিয়া। তার আগে ডেভিড ওয়ার্নার জানালেন তাঁর পরিকল্পনা। আজ অনুশীলনের আগে ওয়ার্নার সাংবাদিকদের বলেন, ‘আমাকে রান করতে হবে। আমি আগেও বলেছি, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপই সম্ভবত কেরিয়ারের ইতি। নিজের এবং পরিবারের কাছে আমি ঋণী। যদি রান করতে পারি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি খেলতে পারি, সেটাই আমার শেষ টুর্নামেন্ট।’

তার আগে কী লক্ষ্য? ওয়ার্নার বলছেন, ‘বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাসেজ সিরিজ ভালো পারফরম্যান্সে উতরে দেওয়া এবং পাকিস্তান সিরিজে সুযোগ পাওয়াই লক্ষ্য। সেখানেই টেস্ট কেরিয়ারের ইতি।’ কেরিয়ারে ১০৩টি টেস্ট খেলেছেন ওয়ার্নার। ২৫টি শতরান রয়েছে তাঁর। টেস্ট কেরিয়ার নিয়ে সিদ্ধান্ত বদলাবে না, নিশ্চিত করলেন ওয়ার্নার। বলছেন, ‘আমি প্রতিটা ম্যাচই কেরিয়ারের শেষ বলে খেলি। সতীর্থদের সহযোগিতা করতে চাই। আরও পরিশ্রম করে যেতে চাই। আর আমার নতুন ইনিংস শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকেই।’ কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাসেজে সাফল্য না পেলে যে ওয়ার্নারের ওপর চাপ বাড়বে বলাই যায়।

স্যান্ডপেপার গেট কান্ডের সময় অস্ট্রেলিয়ার সহ অধিনায়ক ছিলেন ডেভিড ওয়ার্নার। অধিনায়ক স্টিভ স্মিথ, ক্যামেরন ব্যানক্রফ্টের মতো ওয়ার্নারকেও নির্বাসিত করা হয়েছিল। স্মিথ এবং ওয়ার্নারের ক্যাপ্টেন্সিতেও নির্বাসন দেওয়া হয়। ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথের ক্যাপ্টেন্সি নির্বাসন তুলে নিলেও ওয়ার্নারের ক্ষেত্রে তা হয়নি।