Virat Kohli: বিরাট-রোহিত বিতর্কে ঘি ঢাললেন আজহার

Mohammad Azharuddin : আজহারের কথায় যেমন যুক্তি আছে, তেমনই রয়েছে বিতর্কের আগুন। রবি শাস্ত্রী কোচিং ছাড়ার পর থেকেই পুরো ভারতীয় টিম যেন ঘেঁটে গিয়েছে। তীব্র অশান্তির শুরু সেই সময় থেকেই। বিরাট টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বোর্ডের বারণ অগ্রাহ্য করে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিলেন।

Virat Kohli: বিরাট-রোহিত বিতর্কে ঘি ঢাললেন আজহার
প্রাক্তন অধিনায়কের কথায় বিতর্কের নতুন ইন্ধন। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 4:10 PM

নয়াদিল্লি: ছুটি নেওয়াতে কোনও আপত্তি নেই তাঁর। কিন্তু সেটা ঠিক সময়ে হওয়া উচিত। এমনই মন্তব্য ভারতের প্রাক্তন ক্যাপ্টেন মহম্মদ আজহারউদ্দিনের (Mohammad Azharuddin,)। দক্ষিণ আফ্রিকা সফরের (South Africa tour) ওয়ান ডে সিরিজ থেকে পারিবারিক কারণে সরে দাঁড়িয়েছেন বিরাট (Virat Kohli)। যা নিয়ে তীব্র জল্পনা শুরু হয়ে গিয়েছে, বিরাট আর রোহিতের (Rohit Sharma) সম্পর্কে কি ফাটল ধরেছে? তাঁর ক্যাপ্টেন্সিতে খেলতে চাইছেন না ভারতের টেস্ট ক্যাপ্টেন? সেই কারণেই সরিয়ে নিলেন নিজেকে?

১১ জানুয়ারি বিরাট-অনুষ্কার মেয়ে ভামিকার (Vamika) প্রথম জন্মদিন। ওই সময় তিনি মেয়ের কাছে থাকতে চান। যে কারণে তিন টেস্টের সিরিজ খেলে ফিরে আসবেন দেশে। আপাত সহজসরল এই সিদ্ধান্ত নিয়ে তীব্র চাঞ্চল্য পড়ে গিয়েছে ভারতীয় ক্রিকেট মহলে। বলা হচ্ছে, বোর্ডের ক্যাপ্টেন বদলের সিদ্ধান্ত নিয়ে একেবারেই খুশি নন বিরাট। সেই কারণেই তিনি সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ঘটনা হল, বিরাটের এই সরে যাওয়ার সিদ্ধান্ত কি সাময়িক, নাকি দীর্ঘমেয়াদী। যাই হোক না কেন, ভারতীয় ক্রিকেট বোর্ড তীব্র চাপে পড়ে গিয়েছে।

আর এরই মধ্যে আজহার বলে দিচ্ছেন, ‘বিরাট কোহলি বলছে, ওয়ান ডে সিরিজে ও খেলবে না। রোহিত শর্মা আবার টেস্ট সিরিজে নেই। ছুটি নেওয়ার মধ্যে কোনও ক্ষতি নেই। কিন্তু তার একটা সময় থাকে। এই রকম ঘটনাগুলো কিন্তু প্রমাণ করে দেয় যে ফাটল রয়েছে। না হলে কেউ অন্য ফর্ম্যাটের ক্রিকেট থেকে সরে দাঁড়ায় না।’

আজহারের কথায় যেমন যুক্তি আছে, তেমনই রয়েছে বিতর্কের আগুন। রবি শাস্ত্রী কোচিং ছাড়ার পর থেকেই পুরো ভারতীয় টিম যেন ঘেঁটে গিয়েছে। তীব্র অশান্তির শুরু সেই সময় থেকেই। বিরাট টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বোর্ডের বারণ অগ্রাহ্য করে অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছিলেন। সাদা বলের ক্রিকেটে ক্যাপ্টেন হিসেবে আত্মপ্রকাশ রোহিতের। আর তারপর থেকে নতুন বিতর্ক শুরু। বিরাটকে অধিনায়কত্ব থেকে সরানোর মধ্যে অনেকেই রাজনীতি দেখতে পেয়েছেন। যা বিতর্কের মুখে ফেলে দিয়েছে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে সচিব জয় শাহকে।

আরও পড়ুন : India vs South Africa: রোহিতের পরিবর্তে জাতীয় দলে, কে প্রিয়ঙ্ক পাঞ্চাল