T20 World Cup 2022: ভারতকে কটাক্ষ করে পাক প্রধানমন্ত্রীর টুইট, কী বললেন বাবর?

Babar Azam: ফাইনালের আগে পাকিস্তান অধিনায়ক বাবার আজম এই টুইট প্রসঙ্গে নিজের নিরাবতা ভেঙেছেন। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রীর এই টুইট প্রসঙ্গ বাবরের কাছে জানতে চাওয়া হয়।

T20 World Cup 2022: ভারতকে কটাক্ষ করে পাক প্রধানমন্ত্রীর টুইট, কী বললেন বাবর?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 4:42 PM

মেলবোর্ন : গত বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতীয় দলের লজ্জার হার। ভারতীয় দলের ১০ উইকেটে হারের পর সোশ্যাল মিডিয়া জুড়ে বিদ্রুপ। ভারতীয় দলকে কটূক্তি করে একটি টুইট করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘তা হলে এই রবিবার হবে ১৫২/০ বনাম ১৭০/০’। ঝড়ের গতিতে ভাইরাল এখন এই টুইট। ভারতীয় ক্রিকেট প্রেমীরাও এই টুইটের রিপ্লাইয়ে তীব্র ভাষায় আক্রমণ করছেন। প্রধানমন্ত্রীর টুইট নিয়ে পাকিস্তান অধিনায়ক বাবার আজম (Babar Azam) কী বলছেন? তুলে ধরল TV9Bangla

রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বসতে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আসর। তাঁর আগে এই টুইটের পর থেকেই মাঠে বাইরের পরিবেশ বেশ উত্তপ্ত হয়ে উঠেছে তা বলাই যায়। পাক প্রধানমন্ত্রীর টুইটের নেপথ্য কাহিনী বোঝা কঠিন নয়। গত বিশ্বকাপে প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল ভারত। এ বার সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হার। ফাইনালের আগে পাকিস্তান অধিনায়ক বাবার আজম এই টুইট প্রসঙ্গে নিজের নিরাবতা ভেঙেছেন। ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে প্রধানমন্ত্রীর এই টুইট প্রসঙ্গ বাবরের কাছে জানতে চাওয়া হয়। সোশ্যাল মিডিয়াতে এই ধরণের পোস্ট গুলি তাঁদের দলের ওপর কোনওরকম চাপ সৃষ্টি করে কিনা! এই প্রসঙ্গে বাবর বলেন, “এরকম কোনও চাপ নেই। কিন্তু দুঃখিত, আমি এই টুইট দেখিনি তাই এই সম্পর্কে আমার কোনও ধারনা নেই। প্রতিপক্ষের বিরুদ্ধে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করি”।

ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে ভারতের লজ্জার হারের পর উস্কে দিয়েছে ২০২১ সালে টি টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে লজ্জার সেই হারের স্মৃতিকে। ৩৮২ দিন পর ফিরে এল ভারতীয় ক্রিকেটে আবার সেই দুঃস্বপ্নের সময়। সেমিফাইনাল শুরুর আগে পর্যন্ত কেউই হয়তো ভাবেননি, এমন এক তরফা লজ্জার হারের মুখ দেখতে হবে ভারতীয় দলকে। বোর্ডে যা রান ছিল, হয়তো বিরতির সময় সাঝঘরে ফেরার সময় ও রোহিত জানতেন না ইংল্যান্ডের বিরুদ্ধে এমন হারের মুখে পড়তে হবে তার দলকে। এই হারের পর থেকেই সোশ্যাল মিডিয়া জুড়ে তীব্র মন্তব্যের শিকার হতে হচ্ছে ভারতীয় দলকে।