Virat Kohli: বিরাটের সঙ্গে কি কথা হয়েছে প্রকাশ্যে বলব না: বাবর

পাক অধিনায়ক বাবর আজমের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায় বিরাট কোহলিকে। ঠিক কী বলেছিলেন ভারতের টেস্ট অধিনায়ক? পাকিস্তানের এক সাংবাদিক এই প্রশ্ন করলে, বাবরের উত্তর 'আমাদের মধ্যে অবশ্যই একটা আলোচনা চলে। তবে কি আলোচনা হয়েছে সেটা প্রকাশ্যে বলব না।'

Virat Kohli: বিরাটের সঙ্গে কি কথা হয়েছে প্রকাশ্যে বলব না: বাবর
বিরাট কোহলি ও বাবর আজম। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 14, 2021 | 5:01 PM

করাচি: মরুশহরে ভারত (India)-পাকিস্তান (Pakistan) টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) ম্যাচের পর একটা ছবি ভাইরাল হয় নেটদুনিয়ায়। কাছাকাছি বিরাট কোহলি (Virat Kohli) আর বাবর আজম (Babar Azam)। দুই দেশের মধ্যে কূটনৈতিক শত্রুতা থাকলেও বাইশ গজে বিরাট আর বাবর যেন দুই বন্ধু। সেই ছবির মাধ্যমে দুই প্রতিবেশীর মধ্যে সম্প্রীতির বার্তা তুলে ধরে নেটিজেনরা।

পাক অধিনায়ক বাবর আজমের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলতে দেখা যায় বিরাট কোহলিকে। ঠিক কী বলেছিলেন ভারতের টেস্ট অধিনায়ক? পাকিস্তানের এক সাংবাদিক এই প্রশ্ন করলে, বাবরের উত্তর ‘আমাদের মধ্যে অবশ্যই একটা আলোচনা চলে। তবে কি আলোচনা হয়েছে সেটা প্রকাশ্যে বলব না।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। দুরন্ত ব্যাটিং করেন পাক অধিনায়ক বাবার আজম ও মহম্মদ রিজওয়ান (Md Rizwan)। বিশ্বকাপের আসরে ভারতকে হারাতে না পারার জ্বালা ছিল পাকিস্তানের। সেই জ্বালা মেটান বাবর আজম। এর আগে ৫০ ওভারের বিশ্বকাপে ৭ বার আর ২০ ওভারের বিশ্বকাপে ৫ বার ভারতকে পেয়েও হারাতে পারেনি পাকিস্তান। কিন্তু বাবর আজমের হাত ধরে সেই খরা কাটে।

সম্প্রতি খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। একদিনের ক্রিকেটে তাঁর কাছ থেকে নেতৃত্ব কেড়ে নিয়েছে বিসিসিআই (BCCI)। টি-টোয়েন্টির পাশাপাশি একদিনের ক্রিকেটেও নেতৃত্বের ভার তুলে দেওয়া হয় রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বিরাট ঘোষণা করেছিলেন, বিশ্বকাপের পর কুড়ি ওভারের ফরম্যাটে আর নেতৃত্ব দেবেন না। আজ সকাল থেকেই একটা খবর ছড়াতে শুরু করে যে, দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে একদিনের সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন বিরাট। বেলা গড়াতেই বোর্ডের তরফ থেকে জানানো হয়, কোহলির থেকে এখনও এমন কোনও চিঠি পায়নি তাঁরা। ভারতীয় ক্রিকেটে ক্যাপ্টেন্সি বিতর্ক চলছেই। এই বিতর্কের অবসানের অপেক্ষায় ভারতীয় ক্রিকেটমহল।

আরও পড়ুন: Virat Kohli: বিরাট-রোহিত বিতর্কে ঘি ঢাললেন আজহার