Bangladesh Cricket: আইপিএলের জন্য ছুটি নয়, সাকিবদের নিয়ে গোঁ ধরেছেন বাংলাদেশ কোচ

IPL 2023: আইপিএলের জন্য জাতীয় দল থেকে ছুটি পাবেন না সাকিব আল হাসান, লিটন দাসরা। স্পষ্ট জানিয়ে দিয়েছেন বাংলাদেশের কোচ হাথুরুসিংহে।

Bangladesh Cricket: আইপিএলের জন্য ছুটি নয়, সাকিবদের নিয়ে গোঁ ধরেছেন বাংলাদেশ কোচ
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 6:29 PM

কলকাতা: বিদেশি ক্রিকেটার, বিশেষ করে বাংলাদেশের ক্রিকেটারদের নিলামে কিনে বেজায় ফাঁপরে পড়েছে কলকাতা নাইট রাইডার্স (KKR)। এ বারের আইপিএলে ফের একবার (IPL 2023) কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা সাকিব আল হাসানের। সঙ্গে রয়েছেন লিটন দাস। কিন্তু ক্রিকেটারদের এনওসি দেওয়া নিয়ে বেগড়বাঁই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (Bangladesh Cricket Board)। সীমিত ওভারে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ ভালো। বাংলাদেশে কোচের পদে দ্বিতীয় ইনিংসে বেশ কড়া অবস্থান নিয়ে চলছেন হাথুরুসিংহে। আইপিএলের জন্য সাকিবদের (Shakib Al Hasan) এনওসি দেওয়া নিয়ে বাংলাদেশের কোচ বলেন, “আগে দেশের হয়ে খেলতে হবে। বোর্ডের বার্তা এটাই। নিলামে নাম তোলার আগে থেকেই ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়েছিল। সেই অবস্থান থেকে সরে আসেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।” বিস্তারিত TV9 Bangla-য়।

আইপিএলের মতো জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগকে চাইলেও এড়িয়ে যাওয়া সম্ভব নয়। বিশ্বের ক্রিকেট খেলিয়ে দেশগুলির ক্রিকেটাররা মুখিয়ে থাকেন আইপিএলে খেলার জন্য। ক্রিকেটারদের কথা মাথায় রেখে আইপিএলের সময়ে সাধারণত আন্তর্জাতিক সিরিজ খেলতে চায় না কোনও দেশ। থাকলেও আইপিএল খেলা ক্রিকেটাররা ছুটি পেয়ে যান। কিন্তু বাংলাদেশ এখন উল্টো পথে হাঁটতে চাইছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ চলছে সাকিবদের। ওডিআই সিরিজ জয়ের পর ২৭ মার্চ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। ৩১ মার্চ অর্থাৎ ১৬তম আইপিএলের উদ্বোধনের দিন রয়েছে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড তৃতীয় টি-২০ ম্যাচ। এরপর ৪ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত চলবে টেস্ট ম্যাচ।

এখানেই শেষ নয়। আগামী ৯, ১২ এবং ১৪ মে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ রয়েছে বাংলাদেশের। বিশ্বকাপ সুপার লিগে অন্তর্ভুক্ত এই সিরিজেও হয়তো খেলতে হবে সাকিব আল হাসান এবং লিটন দাসকে। যে কারণে আইপিএলের জন্য ছুটি চেয়েও তাঁরা পাননি। এদিকে মোস্তাফিজুর রহমানকে রিটেন করেছে দিল্লি ক্যাপিটালস। টেস্টের বিবেচনায় না থাকা মোস্তাফিজুর হয়তো আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের পর আইপিএল খেলার জন্য ভারতে আসতে পারেন। আইপিএলকে বিশ্বের শীর্ষস্থানীয় টুর্নামেন্ট ব্যাখ্যা করেও কোচ হাথুরুসিংহে বলেন, “সবার আগে দেশের হয়ে খেলা প্রাধান্য পাবে। অন্য কিছু নয়।”