BCCI : প্রতি ম্যাচে ৪.২০ কোটি টাকা! বিসিসিআই পেল নতুন টাইটেল স্পনসর

২০২৬ সাল পর্যন্ত ভারতের হোম সিরিজগুলির টাইটেল স্পনসরের জন্য শুক্রবার মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে বিড শুরু হয়। নিলামের বেস প্রাইস ছিল ২.৪ কোটি টাকা।

BCCI : প্রতি ম্যাচে ৪.২০ কোটি টাকা! বিসিসিআই পেল নতুন টাইটেল স্পনসর
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2023 | 8:34 AM

কলকাতা : এশিয়া কাপের আগে ভারতীয় দলে সুখবর। ঘরোয়া সিরিজের জন্য নতুন টাইটেল স্পনসর পেল বিসিসিআই (BCCI)। তিন বছরের জন্য আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্কের সঙ্গে চুক্তি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের। মাস্টারকার্ডের জায়গা নেবে নয়া স্পনসর (New Title Sponsor)। অতীতে টাইটেল স্পনসরের কাছ থেকে ম্যাচ প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ড পেত ৩.৮ কোটি টাকা। নয়া চুক্তিতে ম্যাচ প্রতি বিসিসিআই পাবে ৪.২ কোটি টাকা! অর্থাৎ আগের চুক্তির থেকে ৪০ লক্ষ টাকা বেশি। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports-এর এই প্রতিবেদনে।

২০২৬ সাল পর্যন্ত ভারতের হোম সিরিজগুলির টাইটেল স্পনসরের জন্য শুক্রবার মুম্বইয়ের একটি পাঁচতারা হোটেলে বিড শুরু হয়। নিলামের বেস প্রাইস ছিল ২.৪ কোটি টাকা। বিড করেছে মাত্র দুটি প্রতিষ্ঠান। আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক এবং সোনি স্পোর্টস। আরও একটি কোম্পানি অংশ নিতে চাইলেও টেকনিক্যাল কারণে তাদের সুযোগ দেয়নি বিসিসিআই। ভারতীয় দলের বিদেশ সফরের ম্যাচগুলি সম্প্রচার করে থাকে সোনি স্পোর্টস। হোম সিরিজগুলির টাইটেল স্পনসরশিপ পেতে ঝাঁপিয়েছিল তারা। সোনি বেস প্রাইসের আশেপাশে বিড করেছিল। কিন্তু তাদেরকেও ছাপিয়ে গিয়েছে বেসরকারি ব্যাঙ্ক আইডিএফসি। ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজগুলির জন্য ম্যাচ প্রতি ভারতীয় বোর্ডকে ৪ কোটি ২০ লক্ষ টাকা দেবে কোম্পানিটি।

আগের থেকে ১২ শতাংশ আয় বাড়ল ভারতীয় ক্রিকেট বোর্ডের। এশিয়া কাপের পর আগামী মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবে ভারত। নয়া স্পনসরের সঙ্গে চুক্তি শুরু হচ্ছে তখন থেকে। এই তিন বছরের মধ্যে মোট ৫৬টি ম্যাচে ভারতীয় দলের টাইটেল স্পনসর থাকবে আইডিএফসি ব্যাঙ্ক। তিন বছরের চুক্তিতে বোর্ড আয় করবে ২৩৫ কোটি টাকা!