IPL 2022: জানুয়ারির তৃতীয় সপ্তাহের আগে মেগা নিলাম হচ্ছে না

নতুন বছরের প্রথম সপ্তাহে আইপিএল নিলাম করতে চেয়ে এর আগে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে প্রাথমিক কথাবার্তা সেরে রেখেছিল সৌরভের (Sourav Ganguly) বোর্ড (BCCI)। কিন্তু আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির সমস্যা কবে নাগাদ মিটবে তা এখনও স্থির করে বলা যাচ্ছে না। তার জন্য থমকে রয়েছে সমস্ত পরিকল্পনা। আইপিএলের ৮ ফ্র্যাঞ্চাইজিকে ৩০ নভেম্বরের মধ্যে রিটেনড ক্রিকেটারদের তালিকা দিতে বলেছিল বোর্ড। সেই প্রক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে। তবে নতুন ২ ফ্র্যাঞ্চাইজি লখনউ (Lucknow) আর আমদাবাদের (Ahmedabad) জন্য শুরুতে ২৫ ডিসেম্বর ডেডলাইন দেওয়া হলেও পরে তা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়।

IPL 2022: জানুয়ারির তৃতীয় সপ্তাহের আগে মেগা নিলাম হচ্ছে না
ভারত না দক্ষিণ আফ্রিকা, কোথায় হবে আইপিএল? Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 19, 2021 | 2:28 PM

মুম্বই: জানুয়ারির তৃতীয় সপ্তাহের আগে আইপিএলের (IPL) মেগা নিলাম (Auction) হচ্ছে না। শুরুতে ঠিক হয়েছিল, জানুয়ারির প্রথম সপ্তাহেই পনেরোতম আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে। কিন্তু আমদাবাদ (Ahmedabad) ফ্র্যাঞ্চাইজির সমস্যা এখনও না মেটায় ঝুলে আইপিএল নিলামের দিনক্ষণ।

নতুন বছরের প্রথম সপ্তাহে আইপিএল নিলাম করতে চেয়ে এর আগে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে প্রাথমিক কথাবার্তা সেরে রেখেছিল সৌরভের (Sourav Ganguly) বোর্ড (BCCI)। কিন্তু আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির সমস্যা কবে নাগাদ মিটবে তা এখনও স্থির করে বলা যাচ্ছে না। তার জন্য থমকে রয়েছে সমস্ত পরিকল্পনা। আইপিএলের ৮ ফ্র্যাঞ্চাইজিকে ৩০ নভেম্বরের মধ্যে রিটেনড ক্রিকেটারদের তালিকা দিতে বলেছিল বোর্ড। সেই প্রক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে। তবে নতুন ২ ফ্র্যাঞ্চাইজি লখনউ (Lucknow) আর আমদাবাদের (Ahmedabad) জন্য শুরুতে ২৫ ডিসেম্বর ডেডলাইন দেওয়া হলেও পরে তা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়। আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির সমস্যা মেটাতে ৩ সদস্যের বিশেষ কমিটিও গঠন করে বোর্ড। যে কমিটিতে রয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি।

বোর্ডের এক শীর্ষকর্তা বলেন, ‘আমদাবাদ ফ্র্যাঞ্চাইজির সিভিসি ক্যাপিটালসের (CVC Capitals) ব্যাপারে এখনও কোনও চূড়ান্ত নেওয়া হয়নি। সেই সমস্যা না মিটলে, নিলামের চূড়ান্ত দিনক্ষণ এখনই জানানো যাচ্ছে না। আমদাবাদ আর লখনউ ফ্র্যাঞ্চাইজির জন্য নির্দিষ্ট উইন্ডো রাখতে হবে। যার মধ্যে ৩ নতুন ক্রিকেটারকে তারা দলে নিতে পারে। জানুয়ারির তৃতীয় বা চতুর্থ সপ্তাহের আগে মেগা নিলাম আয়োজন সম্ভব নয়।’

আরও পড়ুন: India Tour of South Africa: দ্রাবিড়ের স্পেশাল ক্লাসে মনোযোগী শিষ্য বিরাট