টিকাকরণের সিদ্ধান্ত ক্রিকেটারদের:বোর্ড

নিউজিল্যান্ড ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে তাদের জন্য আলাদা ভাবে ভ্যাকসিনের ব্যবস্থা করে সে দেশের ক্রিকেট বোর্ড।

টিকাকরণের সিদ্ধান্ত ক্রিকেটারদের:বোর্ড
ছবি-বিসিসিআই
Follow Us:
| Updated on: Apr 27, 2021 | 1:40 PM

নয়াদিল্লি: শনিবার থেকে আঠারোর্ধ্বরা ভ্যাকসিন নিতে পারবেন। আগেই ঘোষণা করেছে কেন্দ্র সরকার। সেক্ষেত্রে ক্রিকেটাররা কি করবেন? এই মুহূর্তে আইপিএল খেলতে ব্যস্ত কোহলি, রোহিতরা। এই বিষয়টি ক্রিকেটারদের উপরেই ছাড়তে চাইছে বোর্ড।

টিকাকরণের জন্য সবারই দরজা খোলা। বোর্ডের এক কর্তা এ প্রসঙ্গে বলেন, ‘শনিবার থেকে ক্রিকেটারদের ভ্যাকসিন নিতে কোনও বাধা নেই। তবে তারা ভ্যাকসিন নেবে কিনা সেটা তাদের সিদ্ধান্ত।’ আইপিএলে ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি বিদেশি ক্রিকেটাররাও আছেন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকাসহ বিভিন্ন দেশের ক্রিকেটাররাই চুটিয়ে আইপিএল খেলছেন। তাদের জন্য অবশ্য ভ্যাকসিনের কোনও ব্যবস্থা করতে পারবে না বোর্ড। এ প্রসঙ্গে সেই কর্তা বলেন, ‘একমাত্র ভারতীয় ক্রিকেটারদেরই টিকা নেওয়ার অধিকার আছে এখানে।’ তবে ক্রিকেটারদের ভ্যাকসিন নেওয়ার জন্য সৌরভের বোর্ড আলাদা ভাবে কিছু ব্যবস্থা করবে কিনা সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

আরও পড়ুন:IPL 2021: বোর্ডের কাছে চার্টার্ড ফ্লাইটের আবেদন লিনের

নিউজিল্যান্ড ক্রিকেটারদের সুরক্ষার কথা ভেবে তাদের জন্য আলাদা ভাবে ভ্যাকসিনের ব্যবস্থা করে সে দেশের ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছিল, ভারতীয় ক্রিকেট বোর্ডও কোহলিদের ভ্যাকসিনের জন্য আলাদা ভাবে ব্যবস্থা করবে। এই মুহূর্তে দেশ জুড়ে ভ্যাকসিনের বিপুল চাহিদা। অনেকেই পাচ্ছেন না। তাই ক্রিকেটাদের ভ্যাকসিনের জন্য এখনই আলাদা ভাবে কোনও বন্দোবস্ত করতে চাইবে না বোর্ড। পরিস্থিতি যা, তাতে হয়তো ক্রিকেটাররা যদি ভ্যাকসিন নিতে চান, তাহলে নিজেদেরকেই উদ্যোগী হতে হবে।