ফের মুখোমুখি ব্রাজিল-আর্জেন্তিনা, কিন্তু ক্রিকেটে

মহিলা টি২০ বিশ্বকাপের(Women T20 World Cup) মূল যোগ্যতা অর্জনকারী পর্বে জায়গা করে নেওয়ার জন্য লড়াই ব্রাজিল আর আর্জেন্টিনার।

ফের মুখোমুখি ব্রাজিল-আর্জেন্তিনা, কিন্তু ক্রিকেটে
এবার ক্রিকেট মুখোমুখি ব্রাজিল-আর্জেন্তিনা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2020 | 9:24 PM

ক্যালিফোর্নিয়াঃ ফের ব্রাজিল বনাম আর্জেন্তিনা (Brasil vs Argentina)।না, এই দ্বৈরথে নেই নেইমার (Neymar) ও মেসি(Messi)। এই দ্বৈরথ ক্রিকেটের (Cricket)। হ্যাঁ, এবার ক্রিকেটে মুখোমুখি হবে পেলে ও মারাদোনার দেশ। আগামি সেপ্টেম্বরে মার্কিন মুলুকে মুখোমুখি হতে চলেছে এই দুই দেশ। আইসিসি মহিলা টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ারে যোগ্যতা অর্জনের জন্য আমেরিকাস কোয়ালিফায়ার্সের গ্রুপের চারটি দলের মধ্যে রয়েছে এই দুই দল।

শনিবার এই কোয়ালিফায়ার্সের জন্য গ্রুপের ৪টি নাম ঘোষণা করা হয়। বাকি দুটি দল আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র (USA) ও কানাডা(CANADA)। এই চারটি দলের মধ্যে ১টি দলই যোগ্যতা অর্জন করবে মহিলা টি২০ বিশ্বকাপের(Women T20 World Cup) মূল যোগ্যতা অর্জনকারী পর্বে। সেখানে লড়াই করবে ৮টি দল।সেখান থেকে প্রথম দুটি দল যোগ্যতা অর্জন করবে মহিলাদের টি২০ বিশ্বকাপের জন্য। যা আয়োজিত হবে ২০২৩ সালে।

আমেরিকাস কোয়ালিফায়ার্সের গ্রুপটি ছাড়াও রয়েছে আরও চারটি আলাদা গ্রুপ। প্রতিযোগী দলের সংখ্যার বিচারে সবচেয়ে কম দল খেলছে আমেরিকাস কোয়ালিফায়ার্সে। আর সবচেয়ে বেশি দল আফ্রিকা কোয়ালিফায়ার্সে। ইউরোপ কোয়ালিফায়ার্সে রয়েছে ফ্রান্স, জার্মানির মত ফুটবল বিশ্বের দাপুটে দলগুলি।

যেই গ্রুপে রয়েছে ব্রাজিল-আর্জেন্তিনা, সেই আমেরিকাস কোয়ালিফায়ার্সের খেলা আগামি বছর ১১ই সেপ্টেম্বর থেকে ১৮ই সেপ্টেম্বর পর্যন্ত।

বিশ্বকাপ ফুটবল হলেই, শহর কলকাতা ভাগ হয়ে যায় ব্রাজিল ও আর্জেন্তিনায়। আর সৌরভ গাঙ্গুলির শহরের ক্রীড়ামোদীদের কাছে এই ক্রিকেট দ্বৈরথ অন্য আমেজ। আগ্রহ বাড়ছেও কলকাতার। আগামি বছর পুজোর আগেই পাওয়া যাবে ব্রাজিল বনাম আর্জেন্তিনার ক্রিকেট যুদ্ধের স্বাদ।