Kieron Pollard: পোলার্ডের অবসরে প্রতিক্রিয়া গেইল, সচিনের

ক্রিকেটের ইউনিভার্স বস টুইটারে লেখেন, 'বিশ্বাস করতে পারছি না, আমার আগে তুমি অবসর নিয়ে নেবে। যাইহোক, অসংখ্য শুভেচ্ছা তোমাকে। তোমার সঙ্গে খেলে খুব ভালো লেগেছে। নতুন ইনিংসের জন্য শুভেচ্ছা রইল।' ৩৪ বছরের পোলার্ড ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন।

Kieron Pollard: পোলার্ডের অবসরে প্রতিক্রিয়া গেইল, সচিনের
পোলার্ডের অবসর নিয়ে প্রতিক্রিয়া গেইল, সচিনের। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 4:31 PM

মুম্বই: আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে চমকে দিয়েছেন কায়রন পোলার্ড (Kieron Pollard)। আর কয়েক মাস পরই টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। তাঁর আগে ক্যারিবিয়ান অলরাউন্ডারের এই সিদ্ধান্ত নিঃসন্দেহে অবাক করার মতো। দু’বারের চ্যাম্পিয়নদের আবার আলোয় ফেরানোর দায়িত্ব ছিল যাঁর কাঁধে, সেই তিনিই হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন। ক্যারিবিয়ান টিমের সাদা বলের ক্রিকেটের ক্যাপ্টেন কায়রন পোলার্ড (Kieron Pollard) অবসর ঘোষণা করে দেন। ইন্সটাগ্রামে ভিডিও পোস্ট করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাটে-বলেও ধারাবাহিক ভাবে পারফর্ম করেছেন। কিন্তু গত বছরের কুড়ি-বিশের বিশ্বকাপ থেকেই সে ভাবে ফর্মে ছিলেন না পোলার্ড। এমনকি, এ বারের আইপিএলেও নিজেকে মেলে ধরতে পারেননি। বোঝাই যাচ্ছিল, বয়স হয়ে যাচ্ছে। সেই কারণেই সরে যাওয়ার সিদ্ধান্ত নিলেন। ক্রিস গেইল, ডোয়েন ব্র্যাভোর পর পোলার্ড আর এক তারকা ক্রিকেটার, যিনি আর জাতীয় টিমের হয়ে খেলবেন না।

পোলার্ডের এই সিদ্ধান্ত অবাক করে দিয়েছে ক্রিস গেইলকে। ক্রিকেটের ইউনিভার্স বস টুইটারে লেখেন, ‘বিশ্বাস করতে পারছি না, আমার আগে তুমি অবসর নিয়ে নেবে। যাইহোক, অসংখ্য শুভেচ্ছা তোমাকে। তোমার সঙ্গে খেলে খুব ভালো লেগেছে। নতুন ইনিংসের জন্য শুভেচ্ছা রইল।’ ৩৪ বছরের পোলার্ড ১৫ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন।

পোলার্ডকে শুভেচ্ছা জানিয়েছেন সচিন তেন্ডুলকরও। মুম্বই ইন্ডিয়ান্সে এই মুহূর্তে খেলছেন পোলার্ড। আর দলের মেন্টর সচিন। পোলার্ডের অবসর ঘোষণার পর সচিন লেখেন, ‘একজন যোদ্ধা এবং একজন চ্যালেঞ্জার যে মাঠে সমস্ত রকম পরিস্থিতিকে সামলাতে পারে। আগামীর জন্য অনেক শুভেচ্ছা রইল।’

পোলার্ড ১২৩টা ওয়ান ডে ম্যাচ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে। খেলেছেন ১০১টা টি-টোয়েন্টি ম্যাচ। ৩৫ বছরের অলরাউন্ডার সাদা বলের ক্রিকেটে দারুণ সফলও। বিশেষ করে টি-টোয়েন্টি স্পেশালিস্ট বলা হয় তাঁকে। বিশ্বের সমস্ত ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন। আইপিএলে খেলেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। রোহিত শর্মার মুম্বইয়ের উত্থানের পিছনে বরাবর বড় ভূমিকা নিয়েছেন পোলার্ড। ৬ কিংবা ৭ নম্বরে নেমে দ্রুত রান তোলার পাশাপাশি বল হাতে প্রয়োজনীয় উইকেট দেওয়ায় সিদ্ধহস্ত। এ বারও মুম্বইয়ের হয়েই খেলছেন। তবে টিমকে টানতে পারছেন না। সব মিলিয়ে ৫৮৭টা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১৫ বছরের কেরিয়ারে। ১১৫০৯ রান করেছেন। সর্বোচ্চ ১০৪। একটা সেঞ্চুরি সহ ৫৬টা হাফসেঞ্চুরি করেছেন। নিয়েছেন ৩০৫ উইকেট।

আরও পড়ুন: IPL: ধোনি-বিরাট আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উপার্জনকারী ৫ ক্রিকেটার