IPL 2022: সিবিআইয়ের হাতে চাঞ্চল্যকর তথ্য, আইপিএল বেটিংয়ে পাকিস্তানের যোগ

IPL 2022: সিবিআইয়ের হাতে চাঞ্চল্যকর তথ্য, আইপিএল বেটিংয়ে পাকিস্তানের যোগ
আইপিএল ২০২২ ট্রফি
Image Credit source: Twitter

আজ, শনিবার পাকিস্তান থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সিবিআইয়ের (CBI) জালে ধরা পড়েছে তিন ব্যাক্তি।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 14, 2022 | 6:44 PM

নয়াদিল্লি: আইপিএলে (IPL) আবার ধেয়ে এসেছে বেটিংয়ের (Betting) থাবা। এ বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বেটিংয়ের সঙ্গে যোগ পাকিস্তানের (Pakistan)। আজ, শনিবার পাকিস্তান থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে সিবিআইয়ের (CBI) জালে ধরা পড়েছে তিন ব্যাক্তি। বেটিং চক্রের সঙ্গে জড়িত একজনকে গ্রেফতার করা হয়েছে দিল্লি থেকে এবং ২ জনকে গ্রেফতার করা হয়েছে হায়দরাবাদ থেকে। সিবিআই দেশব্যাপী তদন্ত শুরু করেছে।

সিবিআইয়ের তরফে দায়ের করা এফআইআরে বলা হয়েছে, “ক্রিকেট বেটিং চক্রে জড়িত রয়েছে এমন ব্যাক্তিদের একটি নেটওয়ার্ক, যাঁরা আইপিএল ম্যাচের ফলাফলে প্রভাব ফেলছে। এমন তথ্য পাওয়া গিয়েছে পাকিস্তান থেকে।”

সিবিআইয়ের তরফে দিল্লির রোহিনীর বাসিন্দা দিলীপ কুমার, এবং হায়দরাবাদ থেকে গুররাম বসু এবং গুররাম সতীশকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, ২০১৩ থেকে এই নেটওয়ার্ক চক্র বেটিং চালিয়ে যাচ্ছে। ওই চক্রর মারফত ২০১৯ সালের একাধিক ম্যাচে বেটিং করার অভিযোগ উঠেছে।

সিবিআইয়ের তরফে বলা হয়েছে প্রতারকরা ভুয়ো পরিচয়পত্র দিয়ে ব্যাঙ্কে অ্যাকাউন্টও খুলেছিল। সিবিআইয়ের এফআইআরে বলা হয়েছে, “জাল নথিপত্র দিয়ে ব্যাঙ্কের অ্যাকাউন্ট খোলা হয়েছিল। যেখানে একাধিক জন্মতারিখের উল্লেখ রয়েছে। আর সেগুলি ভালোভাবে খতিয়ে দেখা হয়নি ব্যাঙ্কের আধিকারিকদের তরফে। সাধারণ জনগণের থেকে প্রতারণার এই অর্থ এই সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিতে জমা করা হত। তারপরে বিদেশে তাদের সহযোগী সংস্থায় এই অর্থ লেনদেন করা হত হাওয়ালার মাধ্যমে।”

আরও পড়ুন: KKR vs SRH LIVE Score, IPL 2022: অরেঞ্জ আর্মির মুখে আজ শ্রেয়সের বেগুনি শিবির

আরও পড়ুন: IPL 2022 LSG vs RR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে লখনউ সুপার জায়ান্টস বনাম রাজস্থান রয়্যালসের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022 CSK vs GT Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে চেন্নাই সুপার কিংস বনাম গুজরাত টাইটান্সের ম্যাচ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA