CSK Vs GT Pitch Report : দশ শতাংশও আতঙ্কে রাখছে! জেনে নিন রিজার্ভ ডে-র আবহাওয়া ও পিচ রিপোর্ট…

CSK Vs GT, IPL 2023 Final Reserve Day : আজ আবহাওয়ার পূর্বাভাস বলছে, ফাইনাল ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা ১০ শতাংশ। যদিও এই দশ শতাংশই চিন্তা বাড়ানোর জন্য যথেষ্ঠ। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং রবিবারের ফাইনালে কোনও পূর্বাভাস না থাকলেও বৃষ্টি হয়েছে।

CSK Vs GT Pitch Report : দশ শতাংশও আতঙ্কে রাখছে! জেনে নিন রিজার্ভ ডে-র আবহাওয়া ও পিচ রিপোর্ট...
Image Credit source: IPL
Follow Us:
| Updated on: May 29, 2023 | 9:45 AM

প্রকৃতির ওপর কারও নিয়ন্ত্রণ নেই। কিছুটা হয়তো অনুমান করা যায়। পুরোপুরি নিশ্চিত হওয়ার সুযোগ নেই। এ বারের আইপিএলে প্রথম কোয়ালিফায়ার এবং এলিমিনেটর ম্যাচ হয়েছে চেন্নাইয়ের চিপকে। সেখানে বৃষ্টি কোনও বাধা হয়ে দাঁড়ায়নি। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে বৃষ্টির কোনও পূর্বাভাস ছিল না। যদিও টসের কিছু সময় আগেই বৃষ্টি নামে। তবে ক্রিকেট প্রেমীদের হতাশ করেনি। আঘণ্টা দেরিতে হলেও ম্যাচ শুরু করা গিয়েছিল এবং ফলও হয়েছে। টানা দ্বিতীয় বার ফাইনাল নিশ্চিত করেছিল গুজরাট টাইটান্স। রবিবার ছিল সুপার সান-ডে। আইপিএলের ১৬তম সংস্করণের মেগা ফাইনালে নামার কথা চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটান্সের। মঞ্চ প্রস্তুত ছিল। তবে অপেক্ষা মিটল না। বৃষ্টিতে টসই করা গেল না। ম্যাচ গড়াল রিজার্ভ ডে-তে। আজ আইপিএল ফাইনালে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও গুজরাট টাইটান্স। তার আগে TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে জেনে নিন পিচ ও আবহাওয়ার রিপোর্ট।

আমেদাবাদে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও মুম্বই ইন্ডিয়ান্স। পূর্বাভাস না থাকলেও বৃষ্টির কারণে আধঘণ্টা দেরিতে শুরু হয়েছিল ম্যাচ। বৃষ্টির কারণে শুরুতে শট খেলতে সমস্যায় পড়েন ব্যাটাররা। গুজরাট টাইটান্স ওপেনার শুভমন গিল সতর্ক শুরু করলেও ক্রমশ গিয়ার শিফ্ট করেন। একটি বিধ্বংসী ইনিংস উপহার দিয়েছিলেন শুভমন। তাঁর ইনিংসের সৌজন্যেই মুম্বইকে বিশাল রানের লক্ষ্য দিয়েছিল গুজরাট টাইটান্স। ফাইনালেও পিচ ব্যাটিং সহায়ক এবং একটি হাইস্কোরিং ম্যাচের সম্ভাবনা ছিল। তবে ম্যাচ রিজার্ভ ডে-তে গড়ানোর ব্যাটারদের জন্য চিন্তা কিছুটা হলেও বাড়ছে। রবিবার সন্ধে থেকে লাগাতার বৃষ্টি হয়েছে। রবিবার রাতেও মাঠ ঢাকা ছিল। সোমবার যত তাড়াতাড়িই পিচ কভার তোলা হোক, শুরুর দিকে পেসারদের জন্য সাহায্য থাকবে। যাতে সমস্যায় পড়বেন ব্যাটাররা।

আজ আবহাওয়ার পূর্বাভাস বলছে, ফাইনাল ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা ১০ শতাংশ। যদিও এই দশ শতাংশই চিন্তা বাড়ানোর জন্য যথেষ্ঠ। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং রবিবারের ফাইনালে কোনও পূর্বাভাস না থাকলেও বৃষ্টি হয়েছে। রবিবার টসই করা যায়নি। অথচ রবিবার সারাদিনই রোদ ঝলমলে আবহাওয়া ছিল। সন্ধের পরই অবশ্য পরিস্থিতি পুরোপুরি পাল্টে যায়। আজ ফাইনালের রিজার্ভ ডে-তেও দশ শতাংশ বৃষ্টির সম্ভাবনা শুধুই ‘সম্ভাবনা’। আউট ফিল্ডের যা পরিস্থিতি, নতুন করে বৃষ্টি হলে সমস্যা বাড়বে। পুরো ম্যাচ করা যাবে বলেই প্রত্যাশা করা হচ্ছে। কিন্তু বৃষ্টি হলে এবং তা কমলেও মাঠ প্রস্তুত করতে অনেকটাই সময় লেগে যাবে। তাতে পুরো ম্যাচ হবে কী না, একটা আতঙ্ক থাকছেই।