Kapil on Sachin : ‘ছোটু আচ্ছা খেলতা হ্যায়…’ সচিনকে দেখে এমন প্রতিক্রিয়া!

Kapil Dev-Sachin Tendulkar: সচিন তেন্ডুলকর খেলা ছাড়ার পরও তাঁকে নিয়ে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মুগ্ধতা এক বিন্দু কমেনি। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর সচিন। খেলোয়াড় জীবনে যেমন গ্যালারিতে ‘সচিন...সচিন…’ ধ্বনি শুনতে অভ্যস্ত ছিলেন, এখনও তাঁকে দেখে গ্যালারিতে এমন ধ্বনি ওঠে।

Kapil on Sachin : 'ছোটু আচ্ছা খেলতা হ্যায়...' সচিনকে দেখে এমন প্রতিক্রিয়া!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2023 | 12:07 AM

মুম্বই : মাস্টার-ব্লাস্টার। বিশ্ব ক্রিকেট তাঁকে এই নামেও চেনে। সর্বকালের সেরা ব্যাটারদের মধ্যে একজন সচিন তেন্ডুলকর। ভারতীয় ক্রিকেটে ভগবান। একটা সময় সচিন আউট হওয়া মানেই টিভি বন্ধ করে দিতেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। সমস্ত আশা ভরসা ছিল সচিনকে ঘিরেই। তাঁর সম্পর্কে নতুন কিছু জানতে ইচ্ছুক থাকে সকলেই। তেমনই নানা নতুন ঘটনা উঠে এল। সচিনকে নিয়ে একটি বই প্রকাশ অনুষ্ঠানে অতীতের নানা ঘটনা তুলে ধরলেন প্রাক্তন ক্রিকেটাররা। মুম্বইয়ে এই অনুষ্ঠানে ছিলেন ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিল দেবও। সচিনের পরিবার এবং আরও অনেক প্রাক্তন ক্রিকেটারদের মাঝে মজার ঘটনা তুলে ধরলেন কপিল দেব। প্রথম বার সচিন তেন্ডুলকরকে খেলতে দেখে কী প্রতিক্রিয়া হয়েছিল কপিল দেবের? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

দেশের প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গসরকার সচিনকে প্রথম বার দেখার অভিজ্ঞতা সম্পর্কে নানা বিষয় জানান। সচিনকে তিনি প্রথম দেখেন হ্যারিস শিল্ড ফাইনালে। বেঙ্গসরকার বলেন, ‘ওকে প্রথম ভারতের নেটে নিয়ে এসেছিল বাসু পরাঞ্জপে। সচিনকে ও খুব পছ্ন্দ করত। আমাকে একটা ম্যাচের মাঝেই টেনে নিয়ে গিয়েছিল হ্যারিস শিল্ড ফাইনাল দেখতে। আমি যেহেতু ভারতীয় দলের ক্যাপ্টেন ছিলাম, ও বলেছিল জাতীয় দলের বোলাররা যাতে সচিনকে বোলিং করে। কপিল এবং অনেকেই বোলিং করেছিল সচিনকে।’

সে সময় বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব। নেটের পাশ দিয়ে যাওয়ার সময় সচিনকে ব্যাট করতে দেখেছিলেন। ভারতের প্রাক্তন কিপার কিরণ মোরে বলেন, ‘সচিনকে দেখে কপিল বলেছিল- ছোটু আচ্ছা খেলতা হ্যায়। কপিল দেবের মতো কেউ সহজে এত দ্রুত কারও প্রসংশা করত না। সচিনকে নিয়ে ওর কথায় অবাক হয়েছিলাম।’

সচিন তেন্ডুলকর খেলা ছাড়ার পরও তাঁকে নিয়ে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মুগ্ধতা এক বিন্দু কমেনি। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর সচিন। খেলোয়াড় জীবনে যেমন গ্যালারিতে ‘সচিন…সচিন…’ ধ্বনি শুনতে অভ্যস্ত ছিলেন, এখনও তাঁকে দেখে গ্যালারিতে এমন ধ্বনি ওঠে।