Indian Team: ধাওয়ানকে দলে নেওয়া নিয়ে বিরাটের সঙ্গে মতভেদ হয় শাস্ত্রীর

দীর্ঘ সময় কাটিয়ে টেস্ট দলে ফিরে আসেন বাঁ-হাতি ব্যাটার। কিন্তু ধাওয়ানকে (Shikhar Dhawan) দলে নেওয়া নিয়েই মতভেদ তৈরি হয় শাস্ত্রী (Ravi Shastri) আর বিরাটের। ভারতীয় দলের কোচ নিজেই জানান সেই কথা।

Indian Team: ধাওয়ানকে দলে নেওয়া নিয়ে বিরাটের সঙ্গে মতভেদ হয় শাস্ত্রীর
Indian Team: ধাওয়ানকে দলে নেওয়া নিয়ে বিরাটের সঙ্গে মতভেদ হয় শাস্ত্রীর (ছবি-টুইটার)

মুম্বই: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর টিম ইন্ডিয়ার কোচের দায়িত্ব থেকে সরে গিয়েছেন। অথচ এখনও সেই দল থেকে নিজেকে পুরোপুরি মুছে ফেলতে পারেননি রবি শাস্ত্রী (Ravi Shastri)। সময়-অসময়েই পুরনো কাসুন্দি ঘাঁটছেন ভারতীয় দলের কোচ। বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে মতভেদ নিয়ে ৫ বছর আগের এক ঘটনাকে তুলে আনলেন রবি শাস্ত্রী। আর সেই মতভেদ দল নির্বাচন নিয়ে। ঘটনাটা ঠিক কী? ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর শ্রীলঙ্কা সফরে ৩টে টেস্ট ম্যাচের সিরিজ খেলতে যায় ভারতীয় দল। চোট সারিয়ে তখনও পুরোপুরি ফিট হতে পারেননি ওপেনার মুরলি বিজয়। সেই জায়গায় ওপেনার হিসেবে সুযোগ পান শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। দীর্ঘ সময় কাটিয়ে টেস্ট দলে ফিরে আসেন বাঁ-হাতি ব্যাটার। কিন্তু ধাওয়ানকে দলে নেওয়া নিয়েই মতভেদ তৈরি হয় শাস্ত্রী আর বিরাটের। ভারতীয় দলের কোচ নিজেই জানান সেই কথা।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৬৭.৬০ ব্যাটিং গড় থাকার জন্যই ধাওয়ানকে নেওয়ার জন্য সওয়াল করেন রবি শাস্ত্রী। তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো পারফর্ম করায় আমি ধাওয়ানকে নিতে চাই। কিন্তু বিরাট আপত্তি জানায়। ও তখন বলে, দলে এমন একজনকে নেওয়া উচিত, যে অনেকটা রান করতে পারবে। আমি তখন বলি, ওকে সুযোগ দিয়ে দেখ। ও বিধ্বংসী ফর্মে আছে। ও যদি রান পায়, তাহলে ও তোমাকে একটা সেশনেই ম্যাচ জিতিয়ে দেবে। প্রথম ম্যাচে চা-বিরতির পর ১৯০ রান করে ও।’

দীর্ঘদিন বাদে জাতীয় দলে টেস্টে কামব্যাক করেই ১৬৮ বলে ১৯০ রান করেন শিখর ধাওয়ান। সেই ম্যাচে ৩০৪ রানে শ্রীলঙ্কাকে হারায় ভারত। ৩-০ সিরিজ জেতে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন: IND vs SA 3rd Test Day 2 Live: লাঞ্চ বিরতিতে প্রোটিয়ারা ১০০/৩, উইকেটের খোঁজে টিম ইন্ডিয়া

Click on your DTH Provider to Add TV9 Bangla