Riyan Parag: কোহলির ১০-১৫ মিনিট বদলে দিয়েছে রিয়ান পরাগকে!

IPL 2024, Virat Kohli: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ বারের মরসুমে যেন নতুন রিয়ান পরাগকে দেখা যাচ্ছে। আইপিএলে প্রথম খেলছেন তা নয়। তবে ধারাবাহিক ছিলেন না এ বারের মতো। এর আগে হাতে গোনা কিছু ভালো ইনিংস, কখনও বল হাতে কিছুটা অবদান, কিংবা নজরকাড়া ফিল্ডিং। এ বারের আইপিএলে অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন রিয়ান পরাগ। ধারাবাহিক ভাবে ভালো পারফর্ম করছেন। এই পরিবর্তনের কারণ বিরাট কোহলির ১০-১৫ মিনিটের ক্লাস!

Riyan Parag: কোহলির ১০-১৫ মিনিট বদলে দিয়েছে রিয়ান পরাগকে!
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 23, 2024 | 7:00 AM

রঞ্জি ট্রফিতে অনবদ্য পারফর্ম করেছিলেন অসমের রিয়ান পরাগ। তবে তাঁর আগ্রাসী মনোভাব অনেকের চোখেও লেগেছে। একজন তরুণ ক্রিকেটারের এমন আগ্রাসন ঠিক কিনা, এই নিয়েও প্রশ্ন উঠেছিল। একটা সময় ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো পারফরম্যান্স করেও জাতীয় দলে সুযোগ না পাওয়ার হতাশা থেকে সরফরাজ খানও এমন আগ্রাসী ছিলেন। ধারাবাহিকতার পুরস্কার পেয়েছেন। সরফরাজ বদলে গিয়েছেন অনেকটাই। রিয়ান পরাগ আচরণের দিক থেকে যেমন আগ্রাসী, পারফরম্যান্সেও তা করে দেখিয়েছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ বারের মরসুমে যেন নতুন রিয়ান পরাগকে দেখা যাচ্ছে। আইপিএলে প্রথম খেলছেন তা নয়। তবে ধারাবাহিক ছিলেন না এ বারের মতো। এর আগে হাতে গোনা কিছু ভালো ইনিংস, কখনও বল হাতে কিছুটা অবদান, কিংবা নজরকাড়া ফিল্ডিং। এ বারের আইপিএলে অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন রিয়ান পরাগ। ধারাবাহিক ভাবে ভালো পারফর্ম করছেন। এই পরিবর্তনের কারণ বিরাট কোহলির ১০-১৫ মিনিটের ক্লাস!

রিয়ান পরাগের আইপিএল অভিষেক হয়েছে ২০১৯ সালে। রাজস্থান রয়্যালসের তরুণ অলরাউন্ডার জিও সিনেমায় বলেছেন, ‘আইপিএলে আমার দ্বিতীয় বছর খুবই খারাপ কেটেছিল। বিরাট কোহলির সঙ্গে সেটা নিয়ে আলোচনা করেছিলাম। খারাপ সময় থেকে কী ভাবে ঘুরে দাঁড়াতে হয়, এই পরিস্থিতির মোকাবিলার বিষয়ে জানতে চেয়েছিলাম। কারণ, তিনিও এমন পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছেন। তাঁর অভিজ্ঞতা থেকে অনেক কিছুই শেখার রয়েছে। বিরাট কোহলি আমাকে ১০-১৫ মিনিট সময় দিয়েছিলেন। নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছিলেন। এটা আমাকে খুবই সাহায্য করেছে।’