Shakib Al Hasan: ভারত সিরিজের প্রস্তুতিতে আজ ইংল্যান্ডে নামছেন সাকিব আল হাসান

IND vs BAN, County Championship: হাসিনা সরকারের পতনের পর সাকিবের সমস্যাও বেড়েছে। বাংলাদেশের অস্থির পরিস্থিতিতে সাকিবের নিরাপত্তা নিয়ে সমস্যা রয়েছে, বোর্ডকর্তারাই স্বীকার করে নিয়েছিলেন। ফলে কানাডা টি-টোয়েন্টি লিগ খেলে সরাসরি পাকিস্তানে টিমের সঙ্গে যোগ দিয়েছিলেন সাকিব।

Shakib Al Hasan: ভারত সিরিজের প্রস্তুতিতে আজ ইংল্যান্ডে নামছেন সাকিব আল হাসান
Image Credit source: BCB FILE
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 11:32 AM

সম্ভাবনা ছিলই। সারের পক্ষ থেকে নিশ্চিতও করা হয়েছে। সম্ভাবনায় বাধা ছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সাকিব আল হাসানের বিরুদ্ধে খুনের মামলা হয়েছে বাংলাদেশে। ফলে তাঁকে ভিসা দেওয়া নিয়ে একটা সমস্যা চলছিল। ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ। ভারতের মাটিতে এই সিরিজে নামার আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলবেন সাকিব আল হাসান। সারের পক্ষ থেকে চেষ্টা চালানো হচ্ছিল, সাকিবকে অন্তত এক ম্যাচে পাওয়ার যায়। আজ সমারসেটের বিরুদ্ধে ম্যাচ শুরু হচ্ছে। সেই ম্যাচেই খেলবেন বাংলাদেশের স্পিন বোলিং অলরাউন্ডার সাকিব আল হাসান।

সদ্য পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। ইতিহাসও গড়েছে। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম বার টেস্ট জিতেছে তারা। শুধু তাই নয়, পাকিস্তানকে তাদেরই ঘরের মাঠে ক্লিনসুইপ করেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই দেশের বাইরে সাকিব আল হাসান। হাসিনা সরকারের পতনের পর সাকিবের সমস্যাও বেড়েছে। বাংলাদেশের অস্থির পরিস্থিতিতে সাকিবের নিরাপত্তা নিয়ে সমস্যা রয়েছে, বোর্ডকর্তারাই স্বীকার করে নিয়েছিলেন। ফলে কানাডা টি-টোয়েন্টি লিগ খেলে সরাসরি পাকিস্তানে টিমের সঙ্গে যোগ দিয়েছিলেন সাকিব।

এই খবরটিও পড়ুন

পাকিস্তান সফর শেষে বাংলাদেশ টিম দেশে ফিরলেও সাকিবকে দেখা যায়নি। আপাতত ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে সমারসেটের বিরুদ্ধে খেলবেন। সেখান থেকে ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের জন্য চেন্নাইতে আসবেন সাকিব। সারের পক্ষ থেকে জানানো হয়েছে, ইংল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট এবং সামনে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজের জন্য বেশ কিছু প্লেয়ারকেই পাচ্ছে না তারা। স্পিন বোলিং অলরাউন্ডারের বিকল্পেরও অভাব। সাকিবকে পেয়ে অন্তত এক ম্যাচের জন্য সেই চিন্তা দূর হয়েছে। সারেতে খেলছিলেন ভারতের বাঁ হাতি ব্যাটার সাই সুদর্শন। দলীপ ট্রফি খেলতে দেশে ফিরেছেন সাইও।