PAKISTAN vs ENGLAND: রাওয়ালপিন্ডি টেস্টে ইংল্যান্ডের একঝাঁক নজির

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Dec 01, 2022 | 11:41 PM

Harry Brook: দিনের খেলার শেষে ব্রুক ৮১ বলে ১০১ রানে অপরাজিত। ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস ১৫ বলে ৩৮ রানে ক্রিজে রয়েছেন।

PAKISTAN vs ENGLAND: রাওয়ালপিন্ডি টেস্টে ইংল্যান্ডের একঝাঁক নজির
Image Credit source: twitter

রাওয়ালপিন্ডি: পুরো বিশ্ব যখন মজে কাতার বিশ্বকাপে, সে সময় ক্রিকেট মাঠে ইতিহাস গড়ল ইংল্যান্ড। ১৭ বছর পর টেস্ট খেলার জন্য পাকিস্তান সফরে গিয়েছে ইংল্যান্ড। প্রথম থেকেই এই টেস্ট নিয়ে চাপানউতোর চলছিল। ১১২ বছরের রেকর্ড ভেঙে টেস্টের প্রথম দিনেই ৫০০-র বেশি রান তোলার রেকর্ড গড়ল বেন স্টোকসের টিম। টেস্ট ম্যাচের প্রথম দিনে এখনও পর্যন্ত ৪৯৪ রানের রেকর্ড আছে। ১৯১০ সালে অস্ট্রেলিয়ার-দক্ষিণ আফ্রিকার টেস্টের প্রথম দিনে এটিই ছিল সর্বোচ্চ রানের রেকর্ড। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম দিনের এই রেকর্ড ভেঙে দিল ইংল্যান্ড। যদিও কোনও টেস্টর এক দিনে তোলা সর্বোচ্চ রানের নিরিখে ১৯৩৬ সালে ভারত ও ইংল্যান্ডের ৫৮৮ রানের রেকর্ড অটুট আছে। আর বাবর আজমদের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে প্রথম দিন সব মিলিয়ে চারজন সেঞ্চুরি করেছেন। আর কী হয়েছে পিন্ডি টেস্টে? তুলে ধরল TV9Bangla

রাওয়ালপিন্ডি টেস্টে একঝাঁক নজির। তার মধ্যে আলাদা করে নজর কেড়েছেন হ্যারি ব্রুক। ৮০ বলে শতরানের রেকর্ড করে নজির গড়েছেন ব্রুক। সেই সঙ্গে এক ওভারে ৬ বলে ছ’টা চারও মেরেছেন। ব্রুক এইদিন ইংল্যান্ড ইনিংসের চতুর্থ সেঞ্চুরি করেন। রাওয়ালপিন্ডিতে পিচের সম্পূর্ণ সদ্বব্যবহার করেন ব্রুক। পুরো ম্যাচে ১৪ টি বাউন্ডারি ও ২ টি ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরির মাইলফলকে ব্রুক। ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রলি ও বেন ডাকেট সেঞ্চুরি করেছেন। এ ছাড়াও সেঞ্চুরি করেছেন ওলি পোপ।

দিনের খেলার শেষে ব্রুক ৮১ বলে ১০১ রানে অপরাজিত। ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস ১৫ বলে ৩৮ রানে ক্রিজে রয়েছেন। পাকিস্তানের পক্ষ থেকে জাহিদ মাহমুদ ২৩ ওভারে ১৬০ রান দিয়ে ২ উইকেট নেন। হ্যারিস রউফ এবং মহম্মদ আলি একটি করে উইকেট নেন। পাকিস্তানের বোলাররা এই ম্য়াচে যথেচ্ছ ভাবে ইংল্যান্ডের কাছে মার খেয়েছে। টেস্টের প্রথম দিনেই দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় দিনে আরও ভালো ফলের আশায় স্টোকস, ব্রুকরা। এই টেস্টের ভালো ফলই সিরিজের রাস্তা মসৃণ করবে ইংল্যান্ডের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla