Rishabh Pant: সমালোচনা তো হবেই… গুরু ধোনির থেকে যে বড় শিক্ষা পেয়েছেন পন্থ

MS Dhoni: উত্তরপ্রদেশের রুরকির ছেলে ঋষভ পন্থ যখন উইকেটকিপিং করা শুরু করেন, অনেকেই ধোনির সঙ্গে তাঁর তুলনা করে সমালোচনা করতেন। যে কারণে পন্থের মনোসংযোগে ব্যাঘাত ঘটত। তাঁর মন খারাপও হত। ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর আবার ক্রিকেটের আঙিনায় ফিরে ঋষভ পন্থ নিজেই সে কথা জানিয়েছিলেন। এ বার তিনি জানালেন, ধোনির থেকে তিনি অনেক পরামর্শই পেয়েছেন। আর তা কী ভাবে তাঁর কাজে লেগেছে।

Rishabh Pant: সমালোচনা তো হবেই... গুরু ধোনির থেকে যে বড় শিক্ষা পেয়েছেন পন্থ
Rishabh Pant: সমালোচনা তো হবেই... গুরু ধোনির থেকে যে বড় শিক্ষা পেয়েছেন পন্থImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 20, 2024 | 1:32 PM

কলকাতা: একটা সময় মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) যোগ্য উত্তরসূরি বলা হত ঋষভ পন্থকে (Rishabh Pant)। মাহির ব্যাটিং নিয়ে যতই বলা হয়, ততটাই কম। একইসঙ্গে উইকেটের পিছনে দস্তানা হাতে ধোনিকে দেখে অনেক তরুণ ক্রিকেটার উইকেটকিপার-ব্যাটার হওয়ার স্বপ্ন দেখেন। উত্তরপ্রদেশের রুরকির ছেলে ঋষভ পন্থ যখন উইকেটকিপিং করা শুরু করেন, অনেকেই ধোনির সঙ্গে তাঁর তুলনা করে সমালোচনা করতেন। যে কারণে পন্থের মনোসংযোগে ব্যাঘাত ঘটত। তাঁর মন খারাপও হত। ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর আবার ক্রিকেটের আঙিনায় ফিরে ঋষভ পন্থ নিজেই সে কথা জানিয়েছিলেন। এ বার তিনি জানালেন, ধোনির থেকে তিনি অনেক পরামর্শই পেয়েছেন। আর তা কী ভাবে তাঁর কাজে লেগেছে।

আইপিএলের সম্প্ররচারকারী চ্যানেল স্টার স্পোর্টসে এক সাক্ষাৎকারে ঋষভ পন্থ বলেন, ‘মাহি ভাই সব সময় একটা জিনিস বলে, যে বিষয় নিয়ন্ত্রণযোগ্য তাতে ফোকাস করা উচিত। কী চিন্তা করা উচিত, সেই দিকে নজর দেওয়া প্রয়োজন। অনুশীলনে মনোযোগ দেওয়া উচিত। নিজের যা পরিকল্পনা তা ম্যাচে বাস্তবায়িত করা দরকার। বাইরে থেকে অনেকেই সমালোচনা করবে। সে দিকে নজর না দেওয়াই শ্রেয়।’

ক্রিকেট মহলে অনেকেই বলেন, ঋষভ পন্থ একাধিক ঝুঁকি পূর্ণ শট খেলেন। এই প্রসঙ্গে পন্থ বলেন, ‘অনেকেই মনে করতে পারেন যে আমার খেলার ধরন, বিভিন্ন শট বেশ ঝুঁকিপূর্ণ। কিন্তু আমার মনে হয় এগুলো আমার জন্য সাধারণ। আমার মনে হয় না যে ঝুঁকিপূর্ণ শট খেলছি। আমি ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সব হিসেব করে খেলি। পরিস্থিতি অনুযায়ী খেলা প্রয়োজন। সমালোচনা তো হবেই, কিন্তু তাতে কর্ণপাত না করে আমি মাঠে আমার ১০০ শতাংশ দিই।’

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আজ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামবে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। পয়েন্ট টেবলের চারে রয়েছে হায়দরাবাদ। আর ছয়ে দিল্লি। আজ কামিন্সের অরেঞ্জ আর্মিকে পন্থের দিল্লি ঘরের মাঠে হারাতে পারে কিনা, সেদিকে নজর থাকবে।