Deepak Chahar, IPL 2022 Auction: জানেন বল প্রতি কত দাম দীপক চাহারের?

Deepak Chahar Auction Price: শনিবার নিলামে চেন্নাই শুরুতে লড়াইয়েই ছিল না। দিল্লি আর হায়দরাবাদের মধ্যে চলছিল দীপককে নেওয়া যুদ্ধ। ১০ কোটি দাম ওঠার পর চেন্নাই ঢোকে। সেখান থেকে ১৪ কোটিতে কেনা হয় তাঁকে। ধোনির থেকে ২ কোটি দাম বেশি তাঁর। চেন্নাইয়ের সবচেয়ে বেশি দাম যাঁর, সেই রবীন্দ্র জাডেজার থেকে ২ কোটি কম।

Deepak Chahar, IPL 2022 Auction: জানেন বল প্রতি কত দাম দীপক চাহারের?
দীপক চাহার (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2022 | 2:15 PM

কলকাতা: আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি দাম উঠেছে কার? ক্রিস মরিসের, ১৬.২৫ কোটি টাকা। অলরাউন্ডারের হিসেবে না গিয়ে যদি বলা হয়, আইপিএলে কোন বোলারের দাম সবচেয়ে বেশি ছিল? প্যাট কামিন্স। ২০২০ সালে কেকেআর ১৫.৫০ কোটিতে তাঁকে তুলেছিল কলকাতা নাইট রাইডার্স। ভারতীয় বোলার হিসেবে সেই তালিকার সবচেয়ে উপরে দীপক চাহার (Deepak Chahar)। আইপিএল নিলামের (IPL 2022 Auction LIVE) প্রথম দিন ১৪ কোটি টাকায় তাঁকে কিনেছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। ভারতীয় বোলাররা গত কয়েক মরসুমেই চমৎকার পারফর্ম করেছেন। তবে গত আইপিএলে যেন দুরন্ত ছিলেন তাঁরা। আর সেই কারণেই নিলামে চড়া দর উঠেছে তাঁদের।

২০১৮ সালে ৮০ লক্ষ টাকায় দীপককে কিনেছিল চেন্নাই। গত তিন বছরে যথেষ্ট টাকা বেড়েছিল তাঁর। কিন্তু এ বার যেন সব সীমা ছাড়িয়ে গিয়েছেন তিনি। শনিবার নিলামে চেন্নাই শুরুতে লড়াইয়েই ছিল না। দিল্লি আর হায়দরাবাদের মধ্যে চলছিল দীপককে নেওয়া যুদ্ধ। ১০ কোটি দাম ওঠার পর চেন্নাই ঢোকে। সেখান থেকে ১৪ কোটিতে কেনা হয় তাঁকে। ধোনির থেকে ২ কোটি দাম বেশি তাঁর। চেন্নাইয়ের সবচেয়ে বেশি দাম যাঁর, সেই রবীন্দ্র জাডেজার থেকে ২ কোটি কম।

যদি হিসেব করা হয়, আইপিএল বল প্রতি কত টাকা পাবেন দীপক? ১০ টিমের খেলায় দু’দফার লিগে সব টিমকেই মোট ১৮টা ম্যাচ খেলতে হবে। প্লে-অফে সবচেয়ে বেশি দুটো ম্যাচ ধরলে, এবং ফাইনাল ধরলে ২১টা ম্যাচ। কুড়ি ওভারের ম্যাচে ৪ ওভার করে বল করতে হয়। ম্যাচ প্রতি মোট ২৪টা বল। ২১ ম্যাচে ৫০৪ বল করতে হবে দীপককে। তা যদি ১৪ কোটি দিয়ে ভাগ করা হয়, দেখা যাবে ২ লক্ষ ৭৭ হাজারের সামান্য বেশি পাবেন বল প্রতি।

কেন দীপকের এত দর উঠল? ভুবনেশ্বর কুমারের পরবর্তী কোনও বোলার যে কোনও পিচে বল সুইং করাতে পারেন। শুরুতেই উইকেট নিতে পারদর্শী। ব্যাটারদের দুনিয়ায় যা বেশ বিরল ঘটনা। আর সেই কারণেই দীপককে নিয়ে এতটা হইহই পড়েছে নিলামে। শুধু তাই নয়, ওয়ান ডে ক্রিকেটের জন্য তিনি যে ভারতীয় টিমের উপযোগী, তা বলেও দিয়েছেন রাহুল দ্রাবিড়।

দীপক অবশ্য ধোনির চেন্নাই ছাড়া আর কোথাও খেলার কথাই ভাবতে পারেননি। দীপক যেমন বলেইছেন, ‘সিএসকে আবার ফিরতে পেরে ভালো লাগছে। এর জন্য মাহিভাইকে ধন্যবাদ। ম্যানেজমেন্ট আমার উপর আস্থা রেখেছেন, ভেবে ভালো লাগছে। অন্য কোনও টিমের হয়ে আইপিএল খেলব, ভাবতেই পারি না। আমি শুধু চেন্নাইয়ের হয়েই খেলতে চেয়েছিলাম।’

আইপিএল নিলামের লাইভ (IPL AUCTION LIVE) আপডেট দেখতে নজর রাখুন টিভি নাইন বাংলা ডিজিটালে।

আরও পড়ুন: KKR IPL 2022 Auction Day 2 Live: জানুন মেগা নিলামের দ্বিতীয় দিন কেকেআরের খুঁটিনাটি খবর

আরও পড়ুন: IPL 2022 Auction LIVE, Day 2: নজর রাখুন আইপিএলের মেগা নিলামের দ্বিতীয় দিনের লাইভ আপডেটে