Delhi Capitals : আইপিএল শেষে সান্ত্বনার ট্রফি, সৌরভের দিল্লি ক্যাপিটালসের হাতেও উঠল পুরস্কার!

IPL 2023 : রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়, শেন ওয়াটসনদের তত্ত্বাবধানে থাকা দলটি মরসুমের প্রথম থেকেই পিছিয়ে পড়েছিল। মাঝে কামব্যাকের চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না।

Delhi Capitals : আইপিএল শেষে সান্ত্বনার ট্রফি, সৌরভের দিল্লি ক্যাপিটালসের হাতেও উঠল পুরস্কার!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 1:00 AM

কলকাতা: আরও একটা হতাশাজনক মরসুম কাটিয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi capitals)। আইপিএলে যে কটি দলের ক্যাবিনেটে এখনও আইপিএল ট্রফি ঢোকেনি তাদের মধ্যে অন্যতম দিল্লির ফ্র্যাঞ্চাইজি। নাম, জার্সি, লোগো, ক্যাপ্টেন বদলেও ভাগ্য বদলায়নি দলটির। সদ্য সমাপ্ত ১৬তম আইপিএলে লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছিল দিল্লি (IPL 2023)। প্লে অফের দৌড় থেকে সবার প্রথমে বাদ পড়েছিল তারকাখচিত দলটি। রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়, শেন ওয়াটসনদের তত্ত্বাবধানে থাকা দলটি মরসুমের প্রথম থেকেই পিছিয়ে পড়েছিল। মাঝে কামব্যাকের চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। পিছনের দিক থেকে এক ধাপ উপরে অর্থাৎ নবম স্থানে থেকে শেষ করে দিল্লি ক্যাপিটালস। তা সত্ত্বেও আইপিএল শেষে পুরস্কার উঠেছে দিল্লির হাতে। বিস্তারিত রইল TV9 Bangla Sportsর এই প্রতিবেদনে।

এ বারের আইপিএলে চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। বোর্ড প্রেসিডেন্ট রজার বিনি ও সচিব জয় শাহ মিলে ট্রফি তুলে দেন ধোনিদের হাতে। এর পাশাপাশি দিল্লি ক্যাপিটালসও পুরস্কার পেয়েছে। লিগ পর্বে নম্বর স্থানে শেষ করা ডেভিড ওয়ার্নাররা পেয়েছেন ফেয়ার প্লে পুরস্কার। অর্থাৎ টুর্নামেন্ট চলাকালীন ডেভিড ওয়ার্নারদের দলের সদস্যদের আচরণ ছিল মার্জিত। মাঠে ক্রিকেটারদের আচরণের উপর ভিত্তি করে ফেয়ার প্লে পুরস্কার দেওয়া হয়। ফেয়ার প্লে পুরস্কারের অর্থ হল একটি দল মাঠে কতটা শৃঙ্খলা ও নিয়ম কানুন বজায় রাখতে পেরেছে তার উদাহরণ।

আইপিএল চকালাকীন দুই অন ফিল্ড আম্পায়ার ও থার্ড আম্পায়ার ম্যাচ শেষে প্রতিটি দলকে পয়েন্ট দেন। যে দলের পয়েন্ট সবচেয়ে বেশি তাদের হাতেই ওঠে ফেয়ার প্লে পুরস্কার। সোমবার রাতে দিল্লির হয়ে ফেয়ার প্লে পুরস্কার নেন অজিঙ্ক রাহানে। যদিও শুধু ট্রফিই পেয়েছে সৌরভের দল। মাঠে শৃঙ্খলা বজায় রাখার জন্য কোনওরকম আর্থিক পুরস্কার নেই।