Duleep Trophy: দলীপের সেমিতে রাহানেরা, বিদায় মনোজ তিওয়ারির নেতৃত্বাধীন ইস্ট জোনের

Manoj Tiwary: ইস্ট জোন একাদশে ছিলেন বাংলার সাত ক্রিকেটার। বিরাট সিংয়ের শতরান এবং সুদীপ ঘরামি, শাহবাজ আহমেদের অর্ধশতরানে প্রথম ইনিংসে ৩৯৭ রানেই অলআউট ইস্ট জোন। অধিনায়ক মনোজ তিওয়ারি ১০১ বলে মাত্র ২৭ রান করেন।

Duleep Trophy: দলীপের সেমিতে রাহানেরা, বিদায় মনোজ তিওয়ারির নেতৃত্বাধীন ইস্ট জোনের
রাহানের নেতৃত্বাধীন ওয়েস্ট জোন।Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2022 | 6:13 PM

চেন্নাই : দলীপ ট্রফির (Duleep Trophy) সেমিফাইনালে জায়গা করে নিল ওয়েস্ট ও নর্থ জোন। ম্যাচ অমীমাংসিত থাকে। প্রথম ইনিংসে লিডের সুবাদে সেমিফাইনাল নিশ্চিত করল তারা। হেভিওয়েট ওয়েস্ট জোন নেমেছিল রঞ্জি ট্রফির প্লেট গ্রুপের প্লেয়ারদের নিয়ে গড়া নর্থ ইস্ট জোনের বিরুদ্ধে। মনোজ তিওয়ারির (Manoj Tiwary) নেতৃত্বাধীন ইস্ট জোন বিদায় নিল। চেন্নাইতে নর্থ ইস্ট জোনের বিরুদ্ধে নেমেছিল অজিঙ্ক রাহানের (Ajinkya Rahane) নেতৃত্বাধীন ওয়েস্ট জোন। ম্যাচে প্রাপ্তি রাহানের ইনিংসও। টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার পর এই টুর্নামেন্টে রাহানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দলীপে ধারাবাহিক বড় রান পেলে নির্বাচকরা তাঁকে টেস্ট দলে ফেরাতেই পারেন।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় প্রতিপক্ষ নর্থ ইস্ট জোন। পৃথ্বী শয়ের শতরান (১১৩), যশস্বী জয়সোয়ালের ২২৮ এবং অধিনায়র রাহানের অপরাজিত ২০৭ রান। ৫৯০-২ স্কোরে প্রথম ইনিংস সমাপ্তি ঘোষণা করে ওয়েস্ট জোন। জবাবে নর্থ ইস্ট জোন মাত্র ২৩৫ রানেই অলআউট। চিন্তন গাজা ৪ উইকেট নেন। অভিজ্ঞ পেসার জয়দেব উনাদকাট ৩ উইকেট এবং অতীত শেঠ ২ উইকেট নেন। ফলো অনের সুযোগ থাকলেও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট জোন। প্রথম ইনিংসে যারা ব্যাটিংয়ের সুযোগ পাননি, তাঁদের শুরুতে পাঠানো হয়। তবে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হেত প্যাটেল, রাহুল ত্রিপাঠীরা। ছ’নম্বরে নেমে মাত্র ১০১ বলে ১০২ রানের ইনিংস অতীত শেঠের।

পুদুচেরিতে নর্থ জোনের বিরুদ্ধে নেমেছিল ইস্ট জোন। টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন নর্থ জোন অধিনায়ক মনদীপ সিং। ইস্ট জোন একাদশে ছিল বাংলার সাত ক্রিকেটার। বিরাট সিংয়ের শতরান এবং সুদীপ ঘরামি, শাহবাজ আহমেদের অর্ধশতরানে প্রথম ইনিংসে ৩৯৭ রানেই অলআউট ইস্ট জোন। অধিনায়ক মনোজ তিওয়ারি ১০১ বলে মাত্র ২৭ রান করেন। জাতীয় দলের পেসার নবদীপ সাইনি এবং অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলা স্পিনার নিশান্ত সিন্ধু ৩ টি করে উইকেট নেন।

নর্থ জোনের প্রথম ইনিংস লিড নেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা নেন এ বছর অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জেতানো ভারত অধিনায়ক যশ ধুল। মনন ভোরার সঙ্গে ১২৮ রানের ওপেনিং জুটি তাঁর। অভিজ্ঞ ধ্রুব শোরের সঙ্গে ১৯২ রানের জুটি গড়েন যশ। প্রথম ইনিংসে ৫৪৫ রানের বড় স্কোর নর্থ জোনের। পরের রাউন্ডে যেতে হলে, সরাসরি জয় ছাড়া বিকল্প ছিল না ইস্ট জোনের কাছে। দ্বিতীয় ইনিংসে ইস্ট জোনের ১০২-৩ স্কোরে ম্যাচ অমীমাংসিত থাকে। প্রথম ইনিংস লিডে সেমিফাইনালে নর্থ জোন।