শ্রীলঙ্কাকে উড়িয়ে ভারতে আসছেন রুটরা

ম্যাচের সেরা তো বটেই, সিরিজেরও সেরা রুট

শ্রীলঙ্কাকে উড়িয়ে ভারতে আসছেন রুটরা
শ্রীলঙ্কার মাটিতে টানা ৬টা টেস্ট ম্যাচ জিতল ইংল্যান্ড। ছবি-টুইটার।
sushovan mukherjee

|

Jan 25, 2021 | 7:14 PM

গল: জো রুটের অবিশ্বাস্য ফর্ম। জেমস অ্যান্ডারসন, ডম বেস, জ্যাক লিচদের দুরন্ত বোলিং। সব মিলিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের ঘরের মাঠে দুই টেস্টের সিরিজে ২-০ জিতল ইংল্যান্ড। এই সফর রুটদের কাছে খুব তাত্‍পর্যপূর্ণ। কারণ, বিরাট কোহলিদের বিরুদ্ধে নামার প্রস্তুতি শ্রীলঙ্কাতেই সেরে নিল ইংল্যান্ড। ভারতের পিচে স্পিনিং ট্র্যাক থাকবে, থাকবেন রবিচন্দ্রন অশ্বিনদের মতো স্পিনাররা। শ্রীলঙ্কা পিচে রান পাওয়া যে কারণে আত্মবিশ্বাসী করে তুলছে রুটের টিমকে।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৮১-র জবাবে ইংল্যান্ড তুলেছিল ৩৪৪। ১৮৬ রানের ইনিংস খেলেছিলেন ক্যাপ্টেন রুট। বাকিরা সেই অর্থে রান পাননি। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা আবার ১২৬ রানে শেষ হয়ে যায়। দুই ইংলিশ স্পিনার ডম ও জ্যাক নিয়েছেন ৪টি করে উইকেট। রুট বাকি দুটো নেন। ১৬৪ রান তাড়া করতে নেমে ইংল্যান্ডকে জেতান ডম সিবলে ও জস বাটলার। ডম ৫৬ রানে নট আউট থেকে যান। ৪৬ নট আউট করেন বাটলার। ম্যাচের সেরা তো বটেই, সিরিজেরও সেরা রুট।

আরও পড়ুন:কনকাশন চিন্তায় জুনিয়র ক্রিকেটকে বাউন্সারহীন করার পরামর্শ

ভারতের পিচে বিদেশি টিমগুলো বারবার সমস্যায় পড়ে। স্পিন খেলতে না পারার জন্য। ইংল্যান্ডের বিশেষজ্ঞমহল কিন্তু রুটদের পারফরম্যান্স দেখে মুগ্ধ। অনেকেই বলছেন, অস্ট্রেলিয়া থেকে অবিশ্বাস্য টেস্ট সিরিজ জিতে ফেরার জন্য ভারতের মনোবল যদি তুঙ্গে থাকে, তা হলে রুটরাও তৈরি। বিরাটদের যোগ্য জবাব দেওয়ার জন্য মুখিয়ে আছেন। টিমে বেন স্টোকস, জোফ্রা আর্চারদের ঢুকে পড়া ভারসাম্য বাড়াচ্ছে আরও। ইংল্যান্ডকে সামলানোর জন্য ভারতকেও ভাবতে হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla