MS Dhoni : ধোনির স্পর্শে ‘সোনা’ হয়েছিলেন, মাহির হাত সরতেই হারিয়ে যান এই ক্রিকেটাররা

এমএস ধোনির ক্যাপ্টেন্সিতে থেকে বহু ক্রিকেটার তারকা হয়েছেন। কিন্তু এমন অনেকেই রয়েছেন যাঁরা ধোনির সান্নিধ্যে এসে চমকালেও সেই ঝলকানি স্বল্প সময়ের জন্য স্থায়ী হয়েছিল।

MS Dhoni : ধোনির স্পর্শে 'সোনা' হয়েছিলেন, মাহির হাত সরতেই হারিয়ে যান এই ক্রিকেটাররা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 18, 2023 | 1:53 PM

কলকাতা : ভারতীয় ক্রিকেটের ‘পরশপাথর’ তিনি। যা ছোঁবেন সেটাই সোনা। মহেন্দ্র সিং ধোনি নাম এই ‘পরশপাথর’-এর সান্নিধ্যে এসে সাফল্যে আকাশ ছুঁয়েছেন, এমন উদাহরণ ভুরি ভুরি। এমন অনেক ক্রিকেটার রয়েছেন যাঁদের কেরিয়ার অনেক আগেই শেষ হয়ে যেতে পারত যদি না ধোনি (MS Dhoni) পাশে দাঁড়াতেন। হাজারো ক্রিকেটারের ভিড়ে মাহি এমন কিছুজনের কেরিয়ার গড়তে সাহায্য করেছেন যাঁদের মধ্যে আগামী দিনের তারকা হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে। তবে ধোনিও রক্ত মাংসের মানুষ। চকমকে পাথরকে সোনা ভেবে ভুল করেছেন তিনিও। TV9 Bangla Sports -এর এই প্রতিবেদনে তেমনই কয়েকজন ক্রিকেটারের পরিচয় রইল যাঁদের মাথা থেকে এমএস ধোনির হাত সরতেই অন্ধকারের অতলে ডুবে গিয়েছে কেরিয়ার।

শাদাব জাকাতি

খুব একটা পরিচিত নাম নয়। গোয়ার ক্রিকেটার শাদাব জাকাতির বর্তমান বয়স ৪৩ বছর। ধোনির সমবয়সী। এই স্লো লেফ্ট আর্ম অর্থোডক্স স্পিনারের সাহায্যে ধোনি আইপিএলে চেন্নাই সুপার কিংসকে বেশ কিছু ম্যাচ জিতিয়েছিলেন। ২০০৯ সাল থেকে ২০১৭ পর্যন্ত আইপিএল খেলেছেন জাকাতি।

Shadab Jakati

মনপ্রীত গোনি

আইপিএলের সূচনার দিকে চেন্নাই সুপার কিংসের হয়ে হইচই ফেলে দিয়েছিলেন মনপ্রীত গোনি। ধোনির সাহায্যে ২০০৮ সালে এশিয়া কাপের জন্য ভারতীয় দলে জায়গা করে নেন ডান হাতি পেসার। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি মনপ্রীত। এরপর চোট আঘাতে কেরিয়ার শেষ হয়ে অল্প সময়ের মধ্যে। ২০১৯ সালে কেরিয়ারে দাঁড়ি টানেন মনপ্রীত।

সুদীপ ত্যাগী

উত্তরপ্রদেশের ঘরোয়া ক্রিকেটের জোরে বোলার সুদীপ ত্যাগী। ২০০৯ এবং ২০১০ সালে আইপিএল খেলেছিলেন চেন্নাই সুপার কিংসের হয়ে। সেইসময় ধোনি তাঁকে সিএসকের বোলিং বিভাগের দায়িত্ব তুলে দেন। এরপর মাহির সৌজন্যে ভারতীয় দলের দরজাও খুলে যায় সুদীপের সামনে। ত্যাগীর আন্তর্জাতিক কেরিয়ার স্থায়ী হয়েছিল চার ওডিআই পর্যন্ত। চারটি ম্যাচে তিন উইকেট নেন তিনি। ২০২০ সালে ক্রিকেটকে বিদায় জানান সুদীপ।

Sudip tyagi

ধোনির পিছনে সুদীপ ত্যাগী

ডগ বোলিঙ্গার

১৯৮১ সালের ২৪ জুলাই সিডনিতে জন্ম হওয়া ডগ বোলিঙ্গার ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন তিনি। সিএসকের হয়ে ২৭টি ম্যাচে ৩৭ উইকেট নেন। অস্ট্রেলিয়ার পাশাপাশি নেদারল্যান্ডসের হয়েও খেলেছেন বোলিঙ্গার। ২০১৪ সালের পর থেকে তাঁকে আর ২২ গজে খুঁজে পাওয়া যায়নি।