BCCI NEWS: বাংলাদেশ সিরিজের আগে বোর্ডের নির্বাচন কমিটিতে নতুন মুখ

India vs Bangladesh Series: সামনেই ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তার স্কোয়াড বেছে নেবে এই কমিটিই। বৃহস্পতিবার শুরু হচ্ছে দলীপ ট্রফি। এই টুর্নামেন্ট থেকেই কাজ শুরু করে দেবেন কমিটির নতুন সদস্য।

BCCI NEWS: বাংলাদেশ সিরিজের আগে বোর্ডের নির্বাচন কমিটিতে নতুন মুখ
Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 03, 2024 | 10:47 PM

ভারতীয় ক্রিকেট বোর্ডের সিনিয়র দল নির্বাচন কমিটিতে বদল। পাঁচ সদস্যের কমিটিতে মেয়াদ শেষ হয়েছিল সলিল অঙ্কোলার। তাঁর পরিবর্তে কমিটিতে এলেন দেশের প্রাক্তন কিপার ব্যাটার অজয় রাত্রা। সিনিয়র দল নির্বাচন কমিটির প্রধান অজিত আগরকর। তাঁর প্রাক্তন সতীর্থও অজয় রাত্রা। এ বার নির্বাচন কমিটিতেও একসঙ্গে। সামনেই ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তার স্কোয়াড বেছে নেবে এই কমিটিই। বোর্ডের তরফে সরকারি ভাবে অজয় রাত্রার কমিটিতে আসার কথা জানানো হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী, ভিন্ন অঞ্চল থেকেই নির্বাচন কমিটিতে প্রতিনিধি থাকবেন। নর্থ জোনের প্রতিনিধি হিসেবে কমিটিতে অজয় রাত্রা। বোর্ডের তরফে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, ‘ক্রিকেট পরামর্শদাতা কমিটি অজয় রাত্রাকে নির্বাচন কমিটির নতুন সদস্য হিসেবে বেছে নিয়েছে। অজিত আগরকরের নেতৃত্বে এই কমিটি দায়িত্ব সামলাবে। সলিল অঙ্কোলার জায়গায় অজয় রাত্রা এলেন।’

এই খবরটিও পড়ুন

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু ১৯ সেপ্টেম্বর। তার আগে অবশ্য কঠিন পরীক্ষা রয়েছে নির্বাচন কমিটির। বৃহস্পতিবার শুরু হচ্ছে দলীপ ট্রফি। এই টুর্নামেন্ট থেকেই কাজ শুরু করে দেবেন অজয় রাত্রা। বোর্ডের ঘোষণার পর সংবাদ সংস্থা পিটিআইকে অজয় রাত্রা বলেন, ‘আমার কাছে একদিকে যেমন গর্বের তেমনই এই দায়িত্ব অনেক বড় চ্যালেঞ্জও। ভারতীয় ক্রিকেটে যতটা সম্ভব অবদান রাখতে চাই।’ খেলা ছাড়ার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সহকারী কোচের দায়িত্বও পালন করেছেন দেশের এই প্রাক্তন কিপার-ব্যাটার।