Hardik Pandya: নাদাল, হালান্ডদের চেয়েও এই ভারতীয় ক্রিকেটারের ইন্সটা ফলোয়ার বেশি!

Instagram: একটি টেলিভিশন শোয়ে মন্তব্যের জেরে প্রবল সমালোচনার শিকার হয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তাঁর সঙ্গে সেই টেলিভিশন শো-তে ছিলেন লোকেশ রাহুলও। দু-জনকেই জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে তৎকালীন প্রধান এবং বর্তমানে জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের ক্লাসে পাঠানো হয়।

Hardik Pandya: নাদাল, হালান্ডদের চেয়েও এই ভারতীয় ক্রিকেটারের ইন্সটা ফলোয়ার বেশি!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2023 | 4:35 PM

নয়াদিল্লি : রাফায়েল নাদাল, রজার ফেডেরার, আর্লিং হালান্ড। টেনিসের দুই কিংবদন্তি এবং ম্যাঞ্চেস্টার সিটির তারকা ফুটবলার আর্লিং হালান্ড। সোশ্যাল মিডিয়ায় তাদের জনপ্রিয়তা কম নয়। এ বার তাদেরও ছাপিয়ে গেলেন ভারতের ক্রিকেটার। কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ইন্সটাগ্রামে ২৫ মিলিয়ন ফলোয়ার ক্লাবে হার্দিক পান্ডিয়া। ভারতীয় ক্রিকেটে তাঁর কেরিয়ার গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী। বর্তমানে স্টপ গ্য়াপ অধিনায়ক হলেও তাঁর হাতেই ভবিষ্যতে নেতৃত্বের দায়িত্ব উঠবে এমনটাই প্রত্য়াশা করা হচ্ছে। শুধু মাঠের পারফরম্য়ান্সেই নয়, সোশ্য়াল মিডিয়াতেও খুবই সক্রিয় হার্দিক পান্ডিয়া। তাঁর স্টাইল স্টেটমেন্ট নিয়েও চর্চা হয় প্রচুর। একটা সময় অবশ্য় হার্দিকের কেরিয়ার অন্ধকারের দিকেই ঝুঁকেছিল। মাঠের বাইরের ঘটনা এবং মাঠের দুর্ঘটনা। দুইয়ের থেকেই লড়াই করে এখন দেশের অন্যতম সেরা ক্রিকেটার হয়ে উঠেছেন। বিস্তারিত TV9Bangla-য়।

রাফায়েল নাদাল, রজার ফেডেরার, ম্যাক্স ভেরস্টেপন এবং আর্লিং হালান্ডরা গ্লোবাল সুপারস্টার। তাই একজন ক্রিকেটার তাঁদের ছাপিয়ে যাবে এমনটা সচরাচর হয় না। বলা যেতে পারে প্রত্য়াশারও বাইরে। সেটাই অবশ্য় হল হার্দিকের ক্ষেত্রে। উচ্ছ্বসিত হার্দিক পান্ডিয়া কৃতজ্ঞতা জানাতে ভোলেননি। ইন্সটাগ্রাম পোস্টে লিখেছেন, ‘এত ভালোবাসা দেওয়ার জন্য় প্রত্য়েককে ধন্য়বাদ। প্রত্যেকে আমার কাছে স্পেশাল। প্রত্য়েককে ধন্য়বাদ। আপনারা যে ভাবে আমাকে ভালোবাসা দিয়েছেন এবং সব সময় সমর্থন করেছেন, পাশে থেকেছেন, এর জন্য কৃতজ্ঞ।’

একটি টেলিভিশন শোয়ে মন্তব্য়ের জেরে প্রবল সমালোচনার শিকার হয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তাঁর সঙ্গে সেই টেলিভিশন শো-তে ছিলেন লোকেশ রাহুলও। দু-জনকেই জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে তৎকালীন প্রধান এবং বর্তমানে জাতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের ক্লাসে পাঠানো হয়। এরপর যেন পুরোপুরি বদলে যাওয়া একটা হার্দিক পান্ডিয়াকে পেয়েছে ভারতীয় ক্রিকেট। মাঠে যেমন আগ্রাসী, কোনও কড়া সিদ্ধান্ত নিতে পিছপা হন না, ব্য়ক্তিগত জীবনে ততটাই দায়িত্বশীল হয়ে উঠেছেন। তাঁকে আয়ারল্য়ান্ড সফরে তাঁকে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়া হয়। তার আগে আইপিএলে অভিষেকেই হার্দিকের নেতৃত্বে চ্য়াম্পিয়ন হয়েছে গুজরাট টাইটান্স। জাতীয় দলের নেতৃত্বেও ধারাবাহিক সাফল্য় দিচ্ছেন হার্দিক। সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ রয়েছে ভারতের। রোহিতের অনুপস্থিতিতে প্রথম ম্য়াচে নেতৃত্ব দেবেন হার্দিক। তার আগে সোশ্য়াল মিডিয়ার এই ‘সাফল্য়’ তাঁকে কিছুটা হলেও বাড়তি আনন্দ দেবে।