T20 World Cup 2021: নেটে বোলিং হার্দিকের, তারকা’র চোট চিন্তা কিউয়ি শিবিরে

ভারতীয় দল সূত্রে খবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে নামার জন্য সম্পূর্ণ ফিট হার্দিক। এমনকি সেদিন থেকেই বোলিং শুরু করতে পারেন তিনি। বুধবার প্রায় মাসখানেক পর নেটে বোলিং করলেন ভারতীয় অলরাউন্ডার।

T20 World Cup 2021: নেটে বোলিং হার্দিকের, তারকা'র চোট চিন্তা কিউয়ি শিবিরে
নেটে বোলিং হার্দিকের (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 9:38 AM

দুবাই: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) প্রথম ম্যাচ হারের পাশাপাশি, হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চোট বড় চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট এর কাছে। এমনিতেই আগের চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি হার্দিক। বোলিং করতে পারছিলেন না। পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতেও একেবারে সাদামাটা পারফরম্যান্স। বিরাট (Virat Kohli ) – শাস্ত্রীর (Ravi Shastri ) চিন্তা যে বাড়ছিল তা বলাই বাহুল্য। তবে সেই চিন্তা থেকে কিছুটা মুক্ত হতে পারেন ভারতীয় হেড কোচ ও অধিনায়ক। রবিবার পাকিস্তানের কাছে হারের পর দুদিন ছুটি কাটিয়ে বুধবার আবার অনুশীলনের নামল ভারতীয় দল। এদিন নেটে বল হাতে পাওয়া গেল হার্দিককে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে পাওয়া চোট নিয়েও তেমন কোনো সমস্যা চোখে পড়ল না। বরং বেশ ফুরফুরে মেজাজে এই ভারতীয় অলরাউন্ডার। ভারতীয় দল সূত্রে খবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে নামার জন্য সম্পূর্ণ ফিট হার্দিক। এমনকি সেদিন থেকেই বোলিং শুরু করতে পারেন তিনি। বুধবার প্রায় মাসখানেক পর নেটে বোলিং করলেন ভারতীয় অলরাউন্ডার।

বুধবারের অনুশীলন করবে প্রথমে ফিটনেস ট্রেনিং দিয়ে শুরু করেন হার্দিক পান্ডিয়া। দলের ফিজিও এবং কন্ডিশনিং কোচ কড়া নজর রেখেছিলেন হার্দিকের ওপর। ফিটনেস পর্ব শেষ করে হার্দিক গেলেন নেটে। প্রায় কুড়ি মিনিট ভুবনেশ্বর কুমার ও শার্দুল ঠাকুরের সঙ্গে নেটে বোলিং করলেন হার্দিক। তার বোলিংয়ের দিকে নজর রেখেছিলেন হেড কোচ রবি শাস্ত্রী ও ভারতীয় দলের মেন্টর মহেন্দ্র সিং ধোনি। এরপর নেটে ব্যাট হাতে কিছুটা সময় কাটালেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ আগামী রবিবার। তাই হাতে আরো কিছুটা সময় আছে ভারতীয় অলরাউন্ডারের। যদিও তাকে বোলিং করতে দেখে অনেকটাই যেন স্বস্তিতে টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় দল যখন হার্দিকের চোট মুক্তি নিয়ে কিছুটা স্বস্তিতে, তখন নিউজিল্যান্ড (New Zealand) সমস্যায় পড়েছে তাদের ব্যাটসম্যান মার্টিন গাপ্টিল (Martin Guptill) কে নিয়ে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে পায়ের চোট পেয়েছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। পাক বোলার রউফ এর একটি বল সোজা এসে পড়ে গাপ্টিলের পায়ের পাতার উপর। সেই সময় ব্যাটিং চালিয়ে গেলেও পরে অস্বস্তি বাড়ে নিউজিল্যান্ডের এই তারকা ব্যাটারের। উইলিয়ামসনদের দল সূত্রে খবর আগামী ৪৮ ঘন্টা খুব গুরুত্বপূর্ণ। তারপরে বোঝা যাবে গাপ্টিল ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন কিনা। ইতিমধ্যেই পাকিস্তান ম্যাচের আগে চোট পেয়েছেন দলের অন্যতম সেরা বোলার লকি ফার্গুসন। এবার গাপ্টিল যদি ভারতের বিরুদ্ধে খেলতে না পারেন তাহলে তুমুল  চাপে পড়ে যাবে কিউয়ি শিবির।

আরও পড়ুন: T20 World Cup 2021: কৃষ্ণাঙ্গ আন্দোলনে সায় না দেওয়ায় বিপদ বাড়ছে ডি’ককের

আরও পড়ুন: T20 World Cup 2021 Australia vs Sri Lanka Live Streaming: জেনে নিন কখন কীভাবে দেখবেন টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া বনাম শ্রীলঙ্কার ম্যাচ