Alyssa Healy: ‘দুর্ভাগ্যজনক রান আউট’! ভারত অধিনায়ককে বিঁধলেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক

Harmanpreet Kaur: অ্যালিসা হিলির এই মন্তব্য় ঘিরে অবশ্য় ভারতীয় ক্রিকেট প্রেমীরা দ্বিধা বিভক্ত। অনেকেই তাঁকে সমর্থন করছেন। অনেকেই আবার হিলির কিপিংয়ের নানা ত্রুটি খুঁজে বের করছেন।

Alyssa Healy: 'দুর্ভাগ্যজনক রান আউট'! ভারত অধিনায়ককে বিঁধলেন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2023 | 2:50 PM

কেপটাউন : টি-টোয়েন্টি ফরম্য়াটে অস্ট্রেলিয়ার বিজয়রথ অব্য়হত। ভারতের বিরুদ্ধে তো অবশ্যই। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে মাত্র ৫ রানে হার ভারতের। গত তিন বছরে অজিদের বিরুদ্ধে একটি মাত্র টি২০ জিতেছে ভারত। তাও আবার সুপার ওভারে। ক’দিন আগেই মহিলা বিশ্বকাপের (Womens T20 Worldcup) সেমিফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারানোর আরও একটি সুযোগ পেয়েছিল ভারতের মেয়েরা। কিন্তু লক্ষ্য অপূর্ণই থেকে যায়। ম্য়াচের রং বদলে যায় ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) রান আউটে। ম্য়াচ শেষে নিজের রান আউটকে ‘দুর্ভাগ্য়জনক’ ব্য়াখ্যা করেছিলেন হরমনপ্রীত। তাঁর সেই মন্তব্য় নিয়েই বিঁধলেন অজি উইকেটকিপার অ্যালিসা হিলি (Alyssa Healy)। ভারত অধিনায়ককে খোঁচা দিতে ভোলেননি। কী এমন বললেন হিলি? TV9Bangla-য় রইল বিস্তারিত।

সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বড় রানের লক্ষ্য় তাড়া করতে নেমে পাওয়ার প্লে-তেই তিন উইকেট হারায় ভারত। পরিস্থিতি সামাল দেন অধিনায়ক হরমনপ্রীত কৌর ও জেমাইমা রডরিগজ। এরপরই বিপত্তি। অর্ধশতরান পেরিয়েছেন ভারত অধিনায়ক। জর্জিয়া ওয়ারহ্যামের একটি ডেলিভারি সুইপ করে সিঙ্গল পূরণ করেন। দ্বিতীয় রান নিতে দৌড়ান। সময়মতো ক্রিজে পৌঁছে গেলেও মাটি ঘষে ক্রিজে ব্যাট ঢোকাতে গেলে আটকে যায় তাঁর ব্যাট। স্কোয়ার লেগ থেকে বেথ মুনির থ্রো ধরে সহজেই রান আউট করেন উইকেট কিপার অ্যালিসা হিলি। ব্যাটাররা ক্রিজে ঢুকে গেলে হিলি সাধারণত বেল ফেলেন না। কিন্তু সে দিন ইচ্ছা করেই উইকেট ভাঙেন এবং রিপ্লেতে পরিষ্কার হয়, হরমনপ্রীত রান আউট।

হরমনপ্রীতের ‘দুর্ভাগ্য়জনক’ মন্তব্য়েই আপত্তি রয়েছে অজি উইকেট কিপারের। তাঁর এই মন্তব্য়ের সঙ্গে এক মত নন অ্যালিসা হিলি। তিনি বলছেন,”ও যদি সত্যিই চেষ্টা করত, তা হলে অনায়াসেই ক্রিজে ঢুকে যেতে পারতো। খুব গা ছাড়া মনোভাব নিয়ে ফেলেছিল হরমনপ্রীত। তাই হয়তো নিজের উইকেটটি হারাতে হয়েছে।” অ্যালিসা হিলির এই মন্তব্য় ঘিরে অবশ্য় ভারতীয় ক্রিকেট প্রেমীরা দ্বিধা বিভক্ত। অনেকেই তাঁকে সমর্থন করছেন। অনেকেই আবার হিলির কিপিংয়ের নানা ত্রুটি খুঁজে বের করছেন।