India vs South Africa: কাকে দক্ষিণ আফ্রিকার ভবিষ্যতের তারকা বললেন গৌতম গম্ভীর?

জো'বার্গে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জিতিয়েছিলেন এলগার, তো কেপ টাউনে পিটারসেনের ব্যাটে ভর করে দারুণ প্রতিপক্ষ ভারতকে হারাতে পেরেছে দক্ষিণ আফ্রিকা। পুরো টুর্নামেন্ট জুড়ে বেশ নজর কেড়েছেন এই তরুণ প্রোটিয়া ব্যাটার।

India vs South Africa: কাকে দক্ষিণ আফ্রিকার ভবিষ্যতের তারকা বললেন গৌতম গম্ভীর?
India vs South Africa: কাকে দক্ষিণ আফ্রিকার ভবিষ্যতের তারকা বললেন গৌতম গম্ভীর? (ছবি-দক্ষিণ আফ্রিকা টুইটার)

নয়াদিল্লি: ডিন এলগারের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে বিরাট কোহলির অভিজ্ঞ ভারত। এক ঝাঁক তরুণদের ওপর ভরসা রেখে মাঠে নেমেছিল প্রোটিয়ারা। কেরিয়ারের পঞ্চম টেস্ট খেলতে নামা কিগান পিটারসেন (Keegan Petersen), পেয়েছেন কেপ টাউন টেস্টের সেরার পুরস্কার এবং সিরিজ সেরার পুরস্কারও। জো’বার্গে দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জিতিয়েছিলেন এলগার, তো কেপ টাউনে পিটারসেনের ব্যাটে ভর করে দারুণ প্রতিপক্ষ ভারতকে হারাতে পেরেছে দক্ষিণ আফ্রিকা। পুরো টুর্নামেন্ট জুড়ে বেশ নজর কেড়েছেন এই তরুণ প্রোটিয়া ব্যাটার। এ বার ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) বলে দিলেন, দক্ষিণ আফ্রিকার ভবিষ্যতের তারকা এই পিটারসেন। তাঁর ব্যাটিং টেকনিক দেখে মুগ্ধ হয়েছেন গৌতি।

ভারতের বিরুদ্ধে সদ্য শেষ হওয়া, তিন টেস্টের ছটি ইনিংস মিলিয়ে পিটারসেনের ঝুলিতে এসেছে মোট ২৭৬ রান। যার মধ্যে রয়েছে ৩টি হাফসেঞ্চুরিও। এই সিরিজে সব থেকে বেশি রান করেছেন তিনিই। সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে হারার পর প্রোটিয়ারা দ্বিতীয় ধাক্কা খেয়েছিল, যখন কুইন্টন ডি’কক হঠাৎ অবসরের সিদ্ধান্ত জানান। কিন্তু এই সিরিজে পিটারসেন যেন ডি’ককের কমতি তা বুঝতেই দিলেন না প্রোটিয়াদের। ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজ সম্প্রচারকারী চ্যানেলে গৌতম বলেন, “ওকে নিঃসন্দেহে দক্ষিণ আফ্রিকার ভবিষ্যতের তারকা বলে মনে হচ্ছে। প্রোটিয়ারা ডি’কককে হারিয়েছে ঠিকই, কিন্তু পিটারসেনের ফর্ম এবং অবদান তাদের সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। আমি মনে করি, আয়োজক দেশের হয়ে ও একজন গুরুত্বপূর্ণ প্লেয়ারের ভূমিকা পালন করেছে। আমি মনে করি, একজন প্লেয়ারের ফর্ম তার খ্যাতির চেয়ে গুরুত্বপূর্ণ। আন্তর্জাতিক খেলায় ফর্মই আসল কথা। যদি তোমার ফর্ম যদি ভালো হয়, তবে যে কোনও ব্যাটিং ইউনিট নিয়ে মোকাবিলা করতে পারা যায়।”

পিটারসেনের প্রশংসার পাশাপাশি ভারতের হারের ব্যাপারে তিনি বলেন, “বোলারদের ডিফেন্ড করার জন্য বোর্ডে কিন্তু যথেষ্ট রান দিতে হবে। ভারতীয় ব্যাটিং ইউনিটের কাছ থেকে আমরা ৩০০-৩৫০ মোট রান আশা করেছিলাম। কিন্তু ব্যাটারদের কাছ থেকে সেই প্রত্যাশা পূরণ হয়নি। ভারত পুরো সিরিজে এক বার মাত্র শুরুতে সেঞ্চুরিয়নে ৩০০ রানে পৌঁছেছিল।”

আরও পড়ুন: India vs South Africa: কেপ টাউন টেস্টের ডিআরএস কাণ্ড নিয়ে মুখ খুললেন প্রোটিয়া ক্যাপ্টেন ডিন এলগার

আরও পড়ুন: India vs South Africa: কেপটাউনে অনুশীলন শুরু ধাওয়ান-চাহালদের

আরও পড়ুন: World Test Championship: কেপটাউন টেস্ট হারের পর পাঁচে নেমে গেলেন বিরাটরা

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla