India vs South Africa: কেপ টাউন টেস্টের ডিআরএস কাণ্ড নিয়ে মুখ খুললেন প্রোটিয়া ক্যাপ্টেন ডিন এলগার

ডিআরএস নিয়ে বিতর্কের পর যেভাবে ম্যাচ দক্ষিণ আফ্রিকার পক্ষে গিয়েছে, তাতে ভীষণ খুশি এলগার।

India vs South Africa: কেপ টাউন টেস্টের ডিআরএস কাণ্ড নিয়ে মুখ খুললেন প্রোটিয়া ক্যাপ্টেন ডিন এলগার
India vs South Africa: কেপ টাউন টেস্টের ডিআরএস কাণ্ড নিয়ে মুখ খুললেন প্রোটিয়া ক্যাপ্টেন ডিন এলগার

কেপ টাউন: ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজ শুরুর আগে, বিরাট কোহলির (Virat Kohli) ভারতকে এগিয়ে রেখেছিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সেঞ্চুরিয়ন টেস্ট জিতে সিরিজের শুরুটা দারুণ করেওছিল ভারতীয় দল। কিন্তু তার পর জো’বার্গ ও কেপ টাউনে বিরাটের ভারতকে হারিয়ে সিরিজ জিতেছে ডিন এলগারের (Dean Elgar) দল। কেপ টাউন টেস্টে ডিআরএস (DRS) নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি, তাঁর ডেপুটি লোকেশ রাহুল ও সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এক ক্যাপ্টেন যখন প্রযুক্তির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি, অন্য ক্যাপ্টেন মনে করছেন, ভারতীয় ক্রিকেটারদের ডিআরএস নিয়ে ক্ষোভটাই যেন দক্ষিণ আফ্রিকাকে ম্যাচে ধরে রেখেছিল। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিনের মতে, টিম ইন্ডিয়ার ডিআরএস নিয়ে অসন্তোষ প্রকাশটা প্রোটিয়াদের বুঝিয়ে দিয়েছিল, ভারত কতটা চাপে আছে।

ডিআরএস নিয়ে বিতর্কের পর যেভাবে ম্যাচ দক্ষিণ আফ্রিকার পক্ষে গিয়েছে, তাতে ভীষণ খুশি এলগার। তিনি বলেন, “এটা এমন একটা বিষয়, যেখানে মনে হচ্ছিল একটা দল বেশ কিছুটা চাপে রয়েছে। এবং সেই সময় হওয়া জিনিসগুলো তাদের পক্ষে যাচ্ছিল না। সেটা ধরতে তারা অনেকটাই দেরি করে ফেলেছিল।”

তিনি আরও বলেন, “ওই সময় আমরা বেশ কিছুটা সময় পেয়েছিলাম, সেটাই কাজে লাগিয়েছি। ওটাই টেস্ট ক্রিকেট ম্যাচের চাপ, যেটা আমাদের টার্গেটের কাছে পৌঁছে যেতে সাহায্য করেছিল।”

ভারত এক সময় যেন খেলা ভুলে ওই ডিআরএস বিতর্ক নিয়েই আটকে গিয়েছিল। এমনটাই মনে করছেন এলগার। তিনি বলেন, “কিছুটা সময়ের জন্য আমাদের হাতেই যেন ম্যাচটা ছিল, তারা তখন খেলতে ভুলে গিয়েছিল এবং টেস্ট ক্রিকেটে যেমনটা হয়, ওরা আবেগপ্রবণ হয়ে চ্যালেঞ্জ করতে ব্যস্ত ছিল। তবে যা হয়েছে, তাতে আমি কিন্তু ভীষণ খুশি।”

ডিন খুশি হবেন নাই বা কেন। তরুণ টিম নিয়ে খেলতে নেমে, ভারতের মতো দলকে হারিয়ে সিরিজ জেতা তো খুব সহজ কাজ নয়। তাই তাঁর খুশির পিছনে যথেষ্ট কারণ রয়েছে। বাস্তবিক অর্থে তরুণদের নিয়েই প্রোটিয়া ক্রিকেট আবার ঘুরে দাঁড়াতে শুরু করেছে।

আরও পড়ুন: India vs South Africa: কেপটাউনে অনুশীলন শুরু ধাওয়ান-চাহালদের

Click on your DTH Provider to Add TV9 Bangla