IPL 2022: ধোনির নেতৃত্বে খেলে নিজেকে লাকি মনে করছেন বিরাটের অধিনায়ক

রবিবার এবারের লিগে প্রথম ম্যাচ খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিপক্ষ মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও একবারও ট্রফির স্বাদ পায়নি বেঙ্গালুরুর দল। এবার অভিজ্ঞ ফাফ ও বিরাটের যুগলবন্দি কি পারবে অধরা ট্রফিটা এনে দিতে?

IPL 2022: ধোনির নেতৃত্বে খেলে নিজেকে লাকি মনে করছেন বিরাটের অধিনায়ক
নতুন জার্সিতে তৈরি নতুন অধিনায়ক।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 8:14 PM

মুম্বই: কাল থেকে শুরু হচ্ছে আইপিএল (IPL 2022)। টুর্নামেন্ট শুরুর ৪৮ ঘণ্টা আগে চেন্নাই সুপার কিংসের অধিনায়কের পদ ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তাঁর হঠাৎ সিদ্ধান্ত কিছুটা হলেও চমকে গিয়েছে ক্রিকেট বিশ্ব। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, পরবর্তী প্রজন্মের জন্য চেন্নাই দলটাকে সব দিক থেকে তৈরি করে দিয়ে যেতে চাইছেন ধোনি। তাই নিজে দলে থাকতে থাকতেই জাদেজাকে তৈরি করতে চান। ধোনির অধিয়াকত্ব না করলেও জাদেজার পাশে থাকবেন সেটা পরিস্কার। ক্যাপ্টেন কুলের অধিনায়কত্বে খেলাটা একজন ক্রিকেটারের কাছে গর্বের। একাধিক ক্রিকেটার এই কথা বলেছেন। তা সে বিরাট কোহলি হোন না ব্রাভো। সবার কাছেই ক্যাপ্টেন শব্দের অরেক অর্থ মহেন্দ্র সিং ধোনি। আইপিএল শুরুর এক দিন আগে ক্যাপ্টেন ধোনিকে নিয়ে মুখ খুললেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নতুন অধিনায়ক ফাফ ডু-প্লেসি (Faf du Plessis)।

আইপিএলের টুইটার অ্যাকাউন্টে প্রকাশিত হয়েছে ফাফ ডু-প্লেসির একটি ইন্টারভিউ। সেখানেই প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক জানিয়েছে, “আমি লাকি যে একটা লম্বা সময় ধরে ধোনির নেতৃত্বে খেলার সুযোগ পেয়েছি। ওর সঙ্গে থেকে ওর ক্যাপ্টেন্সি দেখে আমরা অনেক কিছু শিখেছি। আমাদের প্রত্যেকের মধ্যেই অধিনায়কত্বের গুন তৈরি হয়ে গেছে।”

ধোনির থেকে শেখা অধিনায়কত্বের গুন নিয়ে মাঠে নামতে তৈরি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের (RCB) অধিনায়ক ফাফ ডু-প্লেসি। তার পাশে থাকবেন আরও একজন। আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। কিং কোহলিও অধিনায়কত্বটা শিখেছেন ধোনির পাশে দাঁড়িয়ে। ক্রিকেট মহলের মতে দুই তারকার মধ্যে মতের মিল থাকবে। পরিস্থিতি অনুযায়ী কোহলির কাছে যেতেও আপত্তি নেই প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের। “লম্বা সময় ধরে ভারতীয় দলের ক্যাপ্টেন্সি করেছে বিরাট কোহলি। ভারতীয় দল ও আরসিবির নেতা হিসেবে দারুণ কাজ করেছে ও। যে অভিজ্ঞতা ও দর্শন ওর সঙ্গে থাকবে সেটা প্রশ্নাতিত।”

রবিবার এবারের লিগে প্রথম ম্যাচ খেলতে নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রতিপক্ষ মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও একবারও ট্রফির স্বাদ পায়নি বেঙ্গালুরুর দল। এবার অভিজ্ঞ ফাফ ও বিরাটের যুগলবন্দি কি পারবে অধরা ট্রফিটা এনে দিতে? উত্তর দেবে দশ দলের টানটান লড়াই।

আরও পড়ুন: IPL 2022: ওয়ার্নের রকস্টার থেকে সিএসকের ক্যাপ্টেন, জাডেজার যাত্রা