Ravichandran Ashwin: আজ জিতলেই ফাইনালে, তার আগে ঘরে ফিরছেন রবিচন্দ্রন অশ্বিন!

Sunrisers Hyderabad vs Rajasthan Royals Qualifier 2: চিপক তাঁর কাছে বড় প্রিয়। এই মাঠে স্মরণীয় সব পারফরম্যান্স রয়েছে। ২০১১ সালের আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংসের জার্সিতে আরসিবির বিরুদ্ধে মাত্র ১৬ রানে ৩ উইকেটের ম্যাচ জেতানো স্পেলও রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। এ বার রাজস্থান রয়্যালসের সামনে বিধ্বংসী ব্যাটিং লাইন আপের সানরাইজার্স হায়দরাবাদ।

Ravichandran Ashwin: আজ জিতলেই ফাইনালে, তার আগে ঘরে ফিরছেন রবিচন্দ্রন অশ্বিন!
Image Credit source: BCCI
Follow Us:
| Updated on: May 24, 2024 | 3:06 PM

টানা চার ম্যাচ হার, একটি ম্যাচ ভেস্তে যাওয়া। প্রবল অস্বস্তিতে ছিল রাজস্থান রয়্যালস। অথচ এ বারের আইপিএলে শুরুর দিকে তারাই ছিল সবচেয়ে ধারাবাহিক দল। এমন অস্বস্তি থেকে ঘুরে দাঁড়ানো সহজ ছিল না। তবে সেই কঠিন কাজটাই করেছে রাজস্থান। এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়েছে তারা। এ বার কোয়ালিফায়ার। আজ সানরাইজার্স হায়দরবাদকে হারাতে পারলেই ফাইনাল। রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলা এবং ট্রফি জেতার সুযোগ। তার আগে রাজস্থান রয়্যালসের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বলছেন, ‘ঘরে ফিরছি’।

অশ্বিনের বার্তা যদিও নেতিবাচক নয়। আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল হবে চেন্নাইতে। এটা তাঁর শহর। চিপক স্টেডিয়ামে ঘরোয়া, আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএল মিলিয়ে কত ম্যাচ খেলেছেন তার হিসেব নেই। চেন্নাইয়ের পিচকে রবিচন্দ্রন অশ্বিনের চেয়ে আর ভালো কে বুঝবেন! তার কাছে চেন্নাইয়ে ফেরা প্রকৃত অর্থেই ঘরে ফেরা। শুধু তাই নয়, আইপিএলে চেন্নাই সুপার কিংসে দীর্ঘসময় খেলেছেনও অশ্বিন।

চিপক তাঁর কাছে বড় প্রিয়। এই মাঠে স্মরণীয় সব পারফরম্যান্স রয়েছে। ২০১১ সালের আইপিএল ফাইনালে চেন্নাই সুপার কিংসের জার্সিতে আরসিবির বিরুদ্ধে মাত্র ১৬ রানে ৩ উইকেটের ম্যাচ জেতানো স্পেলও রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। এ বার রাজস্থান রয়্যালসের সামনে বিধ্বংসী ব্যাটিং লাইন আপের সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন অভিজ্ঞ অফস্পিনার অশ্বিনই।

চেন্নাইতে ফেরা প্রসঙ্গে অশ্বিন বলছেন, ‘আমার কাছে বরাবরই স্পেশাল জায়গা। সকলের কাছেই তাঁর বাড়িই সেরা জায়গা। আর এই মাঠে আমার নানা স্মরণীয় পারফরম্যান্সও রয়েছে। স্পেশাল তো হবেই। এই মাঠে শেষ যে ম্যাচটা খেলেছিলাম, ব্যাট হাতে বড় একটা অবদান ছিল। এই ম্যাচটার জন্য মুখিয়ে রয়েছি। চেন্নাই সমর্থকদের সামনে খেলার অভিজ্ঞতা, এর চেয়ে ভালো আর কী হতে পারে!’