IPL 2022: আইপিএলের কোটি টাকার ভিড়ে হারাতে হয়েছে প্রিয় বন্ধুকে, বিস্ফোরক অজি ব্যাটার

একই টিমের হয়ে বাইশ গজে নামা কেউ কেউ চিরকালীন বন্ধুত্বে বাঁধা পড়েন। কারও কারও বন্ধুত্ব আবার ভেঙেও যায়। আইপিএলের জন্য বন্ধুত্ব ভেঙেছে, এমন অবশ্য আগে শোনা যায়নি। এক নামী অজি প্রাক্তন শোনালেন।

IPL 2022: আইপিএলের কোটি টাকার ভিড়ে হারাতে হয়েছে প্রিয় বন্ধুকে, বিস্ফোরক অজি ব্যাটার
IPL 2022: আইপিএলের কোটি টাকার ভিড়ে হারাতে হয়েছে প্রিয় বন্ধুকে, বিস্ফোরক অজি ব্যাটারImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2022 | 6:37 PM

সিডনি: জমজমাট আইপিএলের (IPL 2022) মধ্যেই ফের বিতর্ক। ২২ গজ থেকে বহুদিন দূরে থাকা এক প্রাক্তন অজি অল-রাউন্ডার (Australia) আবার শিরোনামে। আইপিএলের জন্যই নাকি হারাতে হয়েছে প্রিয় বন্ধু মাইকেল ক্লার্ককে (Michael Clarke)। এমনই বিস্ফোরক দাবি আ্যন্ড্রু সাইমন্ডসের (Andrew Symonds)। কেন বলছেন এমন কথা? তার ব্যাখ্যাও দিচ্ছেন। ক্রিকেটের বাইশ গজে কারও কারও বন্ধুত্ব চিরস্মরণীয় হয়ে যায়। ক্লার্ক আর সাইমন্ডসের বন্ধুত্ব যেমন। ইতিহাস বলছে, গত দশকের মাঝামাঝি সময়ে সাইমন্ডসের কেরিয়ার যখন প্রায় শেষ পর্যায়ে, অস্ট্রেলিয়ার জাতীয় দলে দাপিয়ে বেড়াচ্ছেন মাইকেল ক্লার্ক। সেই সময় ক্লার্ক এবং সাইমন্ডস প্রায়ই একসঙ্গে টানতেন টিমকে। বেশ কয়েকটি দুরন্ত ইনিংসে একে অপরের পাশে থেকেছেন সাইমন্ডস ও ক্লার্ক। সাইমন্ডসের দাবি, ‘ক্রিজে তৈরি হওয়া বন্ধুত্বে ফাটল ধরিয়েছে আইপিএল থেকে পাওয়া কোটি কোটি টাকা!’

সারা বিশ্ব জুড়ে আইপিএলের জনপ্রিয়তা তুঙ্গে। বিশ্বের সেরা তারকারা এই লিগে খেলার জন্য মুখিয়ে থাকেন। তার অন্যতম কারণই হল, এই ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে পাওয়া যায় বিপুল অর্থ। সম্প্রতি একটি ভাইরাল পডকাস্টে প্রাক্তন অজি অলরাউন্ডার সাফ জানিয়েছেন, ‘২০০৭ বিশ্বকাপের সময় থেকেই ক্লার্কের সঙ্গে দারুণ বন্ধুত্ব হয় আমার।’ সাইমন্ডস আরও জানান, ‘আমরা অচিরেই ঘনিষ্ঠ বন্ধু হয়ে উঠি। ক্লার্ক জাতীয় দলে আসার পর বহু সময় একসঙ্গে বাইশ গজে কাটিয়েছি আমরা। বহুবার জুটি বেঁধে ভালো খেলেছি আমি আর ক্লার্ক।’ ২০০৮ সালে আইপিএলে সাইমন্ডস বড় চুক্তি পান, আর তারপরেই নাকি ভাঙন ধরে দুই অজি খেলোয়াড়ের বন্ধুত্বে।

সাইমন্ডসের বিস্ফোরক দাবি, ‘আমি মোটা অঙ্কের চুক্তি পাওয়ার পরই ঈর্ষান্বিত হয়ে পড়েন ক্লার্ক! টাকা ব্যাপারটা আসলে খুবই মজার। জিনিসটা ভালো হলেও বিষের মতো। আইপিএল (IPL) থেকে শুরুতে বেশ ভালো উপার্জন করেছিলাম। আর তা দেখেই ক্লার্ক আমাকে হিংসা করতে শুরু করে। যেটা আমাদের বন্ধুত্বেও প্রভাব ফেলে।’ সাইমন্ডস জানান, ‘ম্যাথু হেডেন আমাকে বলেছিল, ক্লার্ক নাকি আমাকে হিংসা করছে।’ এরপর থেকেই দুই অজি তারকার সম্পর্কের মাঝে চলে আসে বিবাদ।

এ প্রসঙ্গে যদিও মুখ খুলতে চাননি প্রাক্তন অজি ব্যাটার ম্যাথু হেডেন। ইতিপূর্বেও ২২ গজের নানা বিতর্কে নাম জড়িয়েছে সাইমন্ডসের। ঠোঁটে জিঙ্ক ক্রিম মাখা অজি ক্রিকেটারকে অনেকেই সেই সময় বেশ সমীহ করে চলতেন। অন্য দিকে, ব্যাটার হিসাবে মাইকেল ক্লার্কও ছিলেন বেশ উচ্চমানের। টেস্ট ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি করার পরে আরও খ্যাতি বাড়ে ক্লার্কের। কিন্তু দুই বন্ধু আর কখনও এক অপরের কাছাকাছি আসতে পারেননি। আইপিএলের ইতিহাসেও বিতর্কের তালিকা নেহাত কম নয়। সাম্প্রতিকতম ঘটনায় ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের দিকে যে ফের আঙুল উঠবে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: IPL 2022: রোহিতের মুম্বইয়ের বিরুদ্ধে সেঞ্চুরি করে দলকে জিতিয়ে কোন রেকর্ড গড়লেন রাহুল?