IPL 2024: আমি গিরগিটির মতো রং বদলাই না… KKR সম্পর্কে এমন মন্তব্য কেন পাকিস্তানি কোচের?

KKR: ঘটনাচক্রে গৌতম গম্ভীর ফেরার পরই কলকাতার টিমের মানসিকতা বদলে গিয়েছে। গত কয়েক বছর কলকাতা নাইট রাইডার্সের টপ অর্ডার একেবারে পারফর্ম করতে পারেনি। সেই কেকেআরের দুই ওপেনার সল্ট ও নারিন যেমন ছন্দে, তেমনই শ্রেয়স আইয়ার, আন্দ্রে রাসেলরাও ভালো খেলছেন।

IPL 2024: আমি গিরগিটির মতো রং বদলাই না... KKR সম্পর্কে এমন মন্তব্য কেন পাকিস্তানি কোচের?
IPL 2024: আমি গিরগিটির মতো রং বদলাই না... KKR সম্পর্কে এমন মন্তব্য কেন পাকিস্তানি কোচের?Image Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 1:27 PM

কলকাতা: গৌতম গম্ভীরের কেকেআর দুরন্ত ফর্মে রয়েছে। ৭টা ম্যাচের মধ্যে জিতেছে পাঁচটা। নাইটদের এ বারের আইপিএলে (IPL) খেতাব জয়ের অন্যতম দাবিদার ধরা হচ্ছে। ঘটনাচক্রে গম্ভীর ফেরার পরই কলকাতার টিমের মানসিকতা বদলে গিয়েছে। গত কয়েক বছর টিমের টপ অর্ডার একেবারে পারফর্ম করতে পারেনি। সেই কেকেআরের দুই ওপেনার সল্ট ও নারিন যেমন ছন্দে, তেমনই শ্রেয়স আইয়ার, আন্দ্রে রাসেলরাও ভালো খেলছেন। যে কারণে ধারাবাহিক ভাবে ২০০ বা তার বেশি রান করছে কেকেআর। গম্ভীরের প্রতিপক্ষ অনুযায়ী স্ট্র্যাটেজি, টিমের প্লেয়ারদের তৈরি রাখা, বোলিং বিভাগকে ছন্দে ফেরানো, সব কাজই নীরবে ডাগ আউটে বসে সারছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। এই কেকেআরকে (KKR) দেখে মুগ্ধ এক পাকিস্তানি কোচ। কে তিনি?

এই পাকিস্তানি কোচ এক সময় নাইটদের বোলিং কোচ ছিলেন। তাঁর হাত ধরে সে সময় টিমের বোলিং পারফরম্যান্স, বিশেষ পেস বোলিং যথেষ্ট ভালো ছিল। শুধু তাই নয়, তাঁর প্রভূত অভিজ্ঞতা তরুণ ভারতীয় বোলারদের সাহায্যও করেছিল। এই তিনি ওয়াসিম আক্রম। যিনি ক্রিকেটের কিংবদন্তি বাঁ হাতি পেসার। সুইংয়ের সুলতান। রিভার্স সুইংয়ের মাস্টার। সেই আক্রম কিন্তু গম্ভীরের টিমকে নিয়ে উচ্ছ্বসিত। বলেই দিয়েছেন, কেকেআর আজ তাঁর টিম। আক্রমের কথায়, ‘কেকেআরকে দেখে সত্যিই ভালো লাগছে। আমি কেকেআরকে বরাবর সাপোর্ট করি। কারণ, আমি ওই টিমটাকে নিয়ে কাজ করেছি। সেই কারণে আজও কেকেআর আমার টিম। যে কারণে নাইটদের সমর্থন করি। আমি গিরগিটির মতো টিম বদলাই না।’

কেকেআরের দুরন্ত পারফরম্যান্সের পিছনে যে গম্ভীরের মস্তিষ্ক, তা ভালো করেই জানেন আক্রম। গম্ভীরের প্রশংসাও করেছেন প্রাক্তন পাক পেসার। ‘গম্ভীরের টিমে যোগ দেওয়ায় বিরাট একটা পরিবর্তন এসেছে। গম্ভীর কেকেআর ছাড়ার পর মাত্র একবারই ওরা ফাইনালে উঠেছিল। সেটা হেরেওছিল। পারফরম্যান্স ভালো ছিল না।’ আক্রম মনেপ্রাণে চান, এ বার যেন কেকেআরের খেতাবের খরা কাটে। গম্ভীরও সেই ভাবে তৈরি করছেন টিমকে।