‘সচিনকে আঘাত করতে চেয়েছিলাম’, বিস্ফোরক মন্তব্য শোয়েব আখতারের

Shoaib Akhtar on Sachin Tendulkar: সম্প্রতি স্মৃতির পাতা উল্টে এক বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার শোয়েব আখতার। ২০০৬ সালে ভারত-পাক টেস্ট সিরিজের শেষ ম্যাচে শোয়েব নাকি চেয়েছিলেন ইচ্ছাকৃতভাবে সচিনকে আঘাত করতে।

'সচিনকে আঘাত করতে চেয়েছিলাম', বিস্ফোরক মন্তব্য শোয়েব আখতারের
'সচিনকে আঘাত করতে চেয়েছিলাম', বিস্ফোরক মন্তব্য শোয়েব আখতারেরImage Credit source: ESPNcricinfo
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2022 | 3:22 PM

করাচি: ২২ গজে ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ মানেই বরাবর একটা বাড়তি উত্তেজনা থাকে। ভারত-পাক ম্যাচে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ব্যাট আর শোয়েব আখতারের (Shoaib Akhtar) বলের লড়াইও ছিল দেখার মতো। গোটা ক্রিকেটবিশ্ব মুখিয়ে থাকত মাস্টার ব্লাস্টার ও পাক স্পিডস্টার শোয়েবের হাড্ডাহাড্ডি লড়াই দেখার জন্য। সম্প্রতি স্মৃতির পাতা উল্টে এক বিস্ফোরক মন্তব্য করেছেন পাকিস্তানের প্রাক্তন তারকা ক্রিকেটার শোয়েব আখতার। ২০০৬ সালে ভারত-পাক টেস্ট সিরিজের শেষ ম্যাচে শোয়েব নাকি চেয়েছিলেন ইচ্ছাকৃতভাবে সচিনকে আঘাত করতে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে শোয়েব বলেন, “আমি এটা প্রথমবার সকলকে বলছি। ইচ্ছে করে ওই টেস্টে আমি যেমন করে হোক সচিনকে আঘাত দিতে চেয়েছিলাম। ইনজামাম আমায় বারবার বলেছিল উইকেটের সামনে বল রাখতে, তবে আমার তো লক্ষ্যই ছিল সচিনকে আঘাত দেওয়া। সেইমতো আমি ওর হেলমেটে বল মারতে সক্ষম হই এবং একইসঙ্গে মনে মনে আমি ধরে নিই, যে আমার কাজ হয়ে গিয়েছে। তবে পরে ভিডিয়ো দেখার পর বুঝতে পারি যে সচিন ওর মাথাটা বাঁচিয়ে নিতে পেরছিল।”

একইসঙ্গে শোয়েব আরও জানান, তিনি সচিনকে আহত করার চেষ্টা চালিয়ে গেলেও, আসল কাজটা মহম্মদ আসিফই করে দিয়েছিলেন। শোয়েব বলেন, “আমি ওকে আবারও তারপরে আহত করার চেষ্টা চালিয়ে গিয়েছিলাম। তবে অপরদিকে ভারতীয় ব্যাটিং আসিফের বিরুদ্ধে বেশ চাপে পড়ে গিয়েছিল। ওই দিন আসিফ যেমনভাবে বল করেছিল, আমি নিজের জীবনে ওরকম বল করতে খুব কমজনকেই দেখেছি।”

করাচিতে ভারত-পাকিস্তান তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ২৩ রানে আউট হন সচিন। এবং দ্বিতীয় ইনিংসে ২৬ করেন লিটল মাস্টার। ওই টেস্টেই ইরফান পাঠান হ্যাটট্রিক করলেও, প্রথম ইনিংসে চারটি ও দ্বিতীয় ইনিংসে তিনটি উইকেট নিয়ে আসিফ বেশ চাপে ফেলে দিয়েছিলেন ভারতকে। ৩৪১ রানের ব্যবধানে বিশাল বড় জয় তুলে নেয় পাকিস্তান। করাচিতে হওয়া ওই টেস্টে পাকিস্তান ১-০ ব্যবধানে ভারতকে হারিয়েছিল।