Mithali Raj: অনূর্ধ্ব ১৯ বিশ্বজয়ী দলের কয়েকজনকে সিনিয়র টিমে দেখছেন মিতালি

ICC U19 T20 World Cup: বিশ্বকাপ ফাইনালে ইংল্য়ান্ডকে হারিয়ে চ্য়াম্পিয়ন হয়েছে ভারত। টুর্নামেন্ট শুরুর আগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা মিতালিকে আমন্ত্রণ জানিয়েছিল, ক্রিকেটারদের সঙ্গে আলাপচারিতার জন্য।

Mithali Raj: অনূর্ধ্ব ১৯ বিশ্বজয়ী দলের কয়েকজনকে সিনিয়র টিমে দেখছেন মিতালি
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 7:00 AM

নয়াদিল্লি: ছেলেদের ক্রিকেটে অনূর্ধ্ব ১৯ স্তর থেকে ভবিষ্যৎ তারকা হওয়ার অনেক উদাহরণ রয়েছে। বিরাট কোহলি, স্টিভ স্মিথ, রবীন্দ্র জাডেজা, শুভমন গিল…। তালিকা আরও দীর্ঘ হবে। এ বার প্রথম অনুষ্ঠিত হল মেয়েদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। টি-টোয়েন্টি ফরম্য়াটে। মেয়েদের ক্রিকেটের প্রথম সংস্করণ। এখান থেকেও কি ভবিষ্যৎ তারকা পাওয়া যাবে? সিনিয়র দলে আগে থেকেই রয়েছেন শেফালি ভার্মা, রিচা ঘোষ। বাকিদের মধ্যে কারা আগামীতে সিনিয়র দলে জায়গা করে নিতে পারেন এবং নজর কাড়তে পারেন! মেয়েদের উদ্বোধনী টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর কিংবদন্তি মিতালি রাজ এমন কয়েক জনকে চিহ্নিত করেছেন। বিস্তারিত TV9Bangla-য়।

ভারতের প্রাক্তন অধিনায়ক কিংবদন্তি মিতালি রাজ অনূর্ধ্ব ১৯ দল থেকে অন্তত তিন-চার জনকে চিহ্নিত করেছেন, যারা ভবিষ্যৎ তারকা হয়ে উঠতে পারেন। ২০২৫ সালে ভারতের মাটিতে মেয়েদের ওয়ান ডে বিশ্বকাপ। বিশ্বজয়ী জুনিয়র দল থেকে ২০২৫-র ওয়ান ডে বিশ্বকাপে কয়েকজন গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নজর কেড়েছেন লেগ স্পিনার পার্শ্ববী চোপড়া, শ্বেতা শেরাওয়াত, বাংলার পেসার তিতাস সাধু, অফ স্পিনার অর্চনা দেবী এবং বাঁ হাতি স্পিনার মন্নত কাশ্যপ। বিশ্বকাপ ফাইনালে ইংল্য়ান্ডকে হারিয়ে চ্য়াম্পিয়ন হয়েছে ভারত। টুর্নামেন্ট শুরুর আগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা মিতালিকে আমন্ত্রণ জানিয়েছিল, ক্রিকেটারদের সঙ্গে আলাপচারিতার জন্য।

ভারতীয় দলের কোন ক্রিকেটারদের ভবিষ্যৎ তারকা দেখছেন মিতালি? জানালেন, ‘স্পিনার এবং পেসাররা খুবই ভালো পারফর্ম করেছে। তবে সিনিয়র স্তরে যেতে হলে দুই বিভাগেই আমাদের আরও উন্নতির প্রয়োজন। ক্রিকেটারদের পুল অনেক বাড়ছে। এটা খুবই ভালো দিক। সিনিয়র স্তরে অনেক পার্থক্যই থাকবে। অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতা, সে কারণেই উন্নতি প্রয়োজন। অনূর্ধ্ব ১৯ ক্রিকেটাররা যে মানসিকতা এবং তাগিদ দেখিয়েছে, আমি মুগ্ধ।’ পাশাপাশি প্রাক্তন সতীর্থ, যিনি এই বিশ্বজয়ী অনূর্ধ্ব ১৯ দলের কোচ, সেই নুশিন আল কাদিরকেও কৃতিত্ব দিতে ভুললেন না মিতালি।