Virat Kohli-Suryakumar Yadav: সূর্যর সাক্ষাৎকার নিলেন বিরাট, উঠে এল নানা তথ্য

Virat Kohli-Suryakumar Yadav: শেষ ওভারে তুমি ৪ টে ওভার বাউন্ডারি মেরেছো। আন্তর্জাতিক টি ২০ তে দ্বিতীয় ভারতীয় হিসেবে ছয় ছক্কা মারার লক্ষ্য ছিল?

Virat Kohli-Suryakumar Yadav: সূর্যর সাক্ষাৎকার নিলেন বিরাট, উঠে এল নানা তথ্য
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2022 | 6:33 PM

দুবাই : বিরাট কোহলি (Virat Kohli) সাক্ষাৎকার নিচ্ছেন সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav)! অবাক হওয়ার মতো হলেও এমনটাই সত্যি। হংকংয়ের বিরুদ্ধে অনবদ্য ব্যাটিং সূর্যর। বিরাটের সঙ্গে বিধ্বংসী জুটি গড়েন। বড় স্কোর গড়ে ভারত (Team India)। ৪০ রানে ম্যাচ জিতে সুপার ফোরে জায়গা করে নিয়েছে। ইনিংসের পর সূর্যকে ঝুঁকে সেলাম করে বিরাট কোহলি। বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট এবার সাক্ষাৎকার নিলেন সূর্যর। ভারতীয় বোর্ডের তরফে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। বিরাট শুরু করেন- অনেক শক্তি সঞ্চয় করে এই সাক্ষাৎকারের জন্য বসেছি। স্কাই-এর ইন্টারভিউ নিচ্ছি, আমার কাছে এটা খুবই সম্মানের। অভাবনীয় একটা ইনিংস খেলেছে। উল্টোদিক থেকে পুরো ইনিংস উপভোগ করেছি। ম্যাচের পুরো মুহূর্তটাই বদলে দিয়েছে। পিচ একেবারেই সহজ ছিল না, ওর ব্যাটিং দেখে তা মনে হয়নি। স্কাই, ওয়েল ডান।

সূর্যর উদ্দেশে বিরাট বলেন, আইপিএলে তোমার অনেক ইনিংস দেখেছি। এত কাছ থেকে এ রকম ইনিংস দেখার সুযোগ প্রথম হল। আমি মুগ্ধ হয়ে গিয়েছি। ক্রিজে নামার আগে কী পরিকল্পনা ছিল, আরও একবার ব্যাখ্যা করদ…। সূর্য বলেন, ‘প্রথমত ওঁর সঙ্গে (বিরাটকে দেখিয়ে) ব্যাটিং উপভোগ করেছি। ব্যাটিংয়ে নামার আগে ঋষভের সঙ্গে কথা হচ্ছিল। পিচ মন্থর ছিল। আমি শুধু নিজের মতো খেলার চেষ্টা করেছি। খুব সহজ পরিকল্পনা ছিল। শুরুতে তিন-চারটে বাউন্ডারি মেরে নেব। সেই পরিকল্পনায় সফল হই। সেই মুহূর্তে আপনাকে আমার প্রয়োজন ছিল। চাইছিলাম, আপনি এক প্রান্ত থেকে ব্যাটিং করে যান। রান রেট ঠিক রাখতে পারবেন এটা নিয়ে কোনও সন্দেহ ছিল না। এমন বহু ইনিংস দেখেছি। একবার ৩০ টা বল খেলে নিলে, এরপর আপনার স্ট্রাইকরেট ২০০ পেরিয়ে যায়। সুতরাং, একদিকে আপনার থাকাটা আমার জন্য় খুব গুরুত্বপূর্ণ ছিল। পুরো ওভার অবধি ব্যাট করতে চেয়েছিলাম। সেটাই হয়েছে। আমি এই জুটি উপভোগ করেছি।’

বিরাট জানান, দলের জন্য এই জুটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। শেষ ওভারে তুমি ৪ টে ওভার বাউন্ডারি মেরেছো। আন্তর্জাতিক টি ২০ তে দ্বিতীয় ভারতীয় হিসেবে ছয় ছক্কা মারার লক্ষ্য ছিল? এক গাল হাসি নিয়ে সূর্যর উত্তর, ‘চেষ্টা করেছি, তবে যুবি পা কে (যুবরাজ সিং) ছাপিয়ে যেতে পারিনি।’ তোমার ইনিংসটা উপভোগ করেছি, আগামীতেও এমন অনেক ইনিংস দেখতে চাইব। বিশ্বের যে কোনও দলের বিরুদ্ধে তুমি ম্যাচের পুরো চিত্রটাই বদলে দেওয়ার ক্ষমতা রাখো।

সূর্য বলেন- আমিও কিছু জিজ্ঞেস করতে চাই। পিচের যা পরিস্থিতি ছিল, আপনার কী পরিকল্পনা ছিল। ‘আমার পরিকল্পনা খুব সহজ ছিল। দীর্ঘ বিরতি কাটিয়ে ফেরায় মানসিকভাবে খুব ভালো জায়গায় ছিলাম। গত ম্যাচেও ব্যাটিং উপভোগ করেছি। এই ম্যাচে জানতাম, ইনিংসকে স্থিতিশীল করতে হবে। যেই নামুক তাঁর সঙ্গে জুটি গড়ার লক্ষ্য ছিল। পরিস্থিতি ভালো হলে, তবেই শট খেলব, এমনটাই ভেবেছিলাম। তুমি ক্রিজে নামার পর বলেছিলাম, একদিক আগলে রাখব, তুমি যেভাবে খেলা শুরু করলে তাতে নিজের ভূমিকা সম্পর্কে পরিষ্কার হয়ে যাই। তুমি রান না করতে পারলে, ঝুঁকি নিতাম, এরপর ঋষভ ওদের নামা বাকি ছিল,’ সূর্যকে বলেন বিরাট।